শুভেচ্ছা জানিয়ে রাজ্য ছাড়লেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী

রবিবার রাজ্য ছেড়ে বাড়ির উদ্দেশ্যে উত্তরপ্রদেশ রওনা দিলেন প্রাক্তন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী।

Written by SNS Kolkata | July 29, 2019 1:49 pm

কেশরীনাথ ত্রিপাঠী (File Photo: IANS)

রবিবার রাজ্য ছেড়ে বাড়ির উদ্দেশ্যে উত্তরপ্রদেশ রওনা দিলেন প্রাক্তন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। বিদায় বেলায় তাঁকে শ্রদ্ধা নিবেদনের জন্য হাওড়া স্টেশন সাজিয়ে তােলা হয় সুন্দরভাবে। এদিন সন্ধ্যাবেলা হাওড়া স্টেশনে প্রাক্তন রাজ্যপালের সঙ্গে সৌজন্য সাক্ষাত করতে উপস্থিত ছিলেন রাজ্যের দুই গুরুত্বপূর্ণ মন্ত্রী অরূপ রায় ও রাজীব বন্দ্যোপাধ্যায়।

কেশরী নাথ ত্রিপাঠী হাওড়া স্টেশনে আসার পর তাঁর হাতে পুষ্পস্তবক তুলে দেন তাঁরা। এরপর তাঁকে দেওয়া হয় পুলিশি অভিবাদন। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে কেশরীনাথ ত্রিপাঠী বলেন, যে কোনও হিংসার ঘটনার নিন্দা করি। বিরােধীদের কথা শােনার জন্য রাজভবন। রাজভবন কোনও রাজনৈতিক কার্যালয় নয়। রাজভবনে সবাই যেতে পারেন।

এরই পাশাপাশি তিনি বলেন, ধর্ম নিয়ে রাজনীতি অনুচিত। বিভাজনের রাজনীতি বন্ধ হােক। রাজ্যের শিল্প প্রসঙ্গে বলেন, সিঙ্গুর ইস্যুতে বাংলার শিল্পে ক্ষতি। যে তিনটি শিল্প সম্মেলন করা হয়েছে তা হলেও কাজ হয়নি। আশা করি ধীরে ধীরে পরিস্থিতির উন্নতি হবে।

প্রসঙ্গত শনিবার কেশরীনাথ ত্রিপাঠী জানান, মুখ্যমন্ত্রীর তােষন নীতির জন্যই বাংলার শান্তি বিঘ্নিত। পাশাপাশি তিনি আরও বলেন, সমস্ত নাগরিককেই সমান চোখে দেখা উচিত। যদিও পরে কেশরীনাথ ত্রিপাঠী বলেন তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে।