মুর্শিদাবাদে শিক্ষক খুনের ঘটনায় জরুরি ভিত্তিতে রিপাের্ট তলব রাজ্যপালের

মুর্শিদাবাদ জেলার জিয়াগঞ্জে প্রাথমিক স্কুল শিক্ষক এবং তাঁর পরিবারের খুনের ঘটনায় বৃহস্পতিবার উদ্বেগ প্রকাশ করেন রাজ্যপাল জগদীপ ধনকর।

Written by SNS Kolkata | October 11, 2019 2:11 pm

পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকর। (File Photo: IANS)

মুর্শিদাবাদ জেলার জিয়াগঞ্জে প্রাথমিক স্কুল শিক্ষক এবং তাঁর পরিবারের খুনের ঘটনায় বৃহস্পতিবার উদ্বেগ প্রকাশ করেন রাজ্যপাল জগদীপ ধনকর । এই ঘটনা রাজ্যের আইনশৃঙ্খলার পরিস্থিতির ওপর প্রশ্ন তুলছে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, মঙ্গলবার মুর্শিদাবাদ জেলার জিয়াগঞ্জের বাসিন্দা পেশায় প্রাথমিক স্কুল শিক্ষক বন্ধুগােপাল পাল, তার গর্ভবতী স্ত্রী বিউটি পাল এবং ছেলে আর্য পালের মৃতদেহ তাদের বাড়ি থেকে উদ্ধার করে পুলিশ। পুরাে ঘটনায় এলাকাজুড়ে চাঞ্জল্য ছড়ায়। ইতিমধ্যেই এই ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। উল্লেখ্য, বন্ধুগােপাল পাল রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস)-এর সদস্য ছিলেন।

মঙ্গলবার এই শিক্ষক এবং তার পরিবারের হত্যার ঘটনায় রাজ্যের আইনশৃঙ্খলা প্রসঙ্গে উদ্বেগ প্রকাশ করেন রাজ্যপাল। তিনি জানান, মুর্শিদাবাদের প্রাথমিক স্কুল শিক্ষক এবং তাঁর পুরাে পরিবারের খুনের অমানবিক ঘটনায় তিনি স্তম্ভিত, আহত। ঘটনাটির বিষয়ে জানার পর শিউরে উঠেছিলেন তিনি। রাজ্যের আইনশৃঙ্খলার পরিস্থিতি কতটা ভয়ানক তার প্রমাণ এই ঘটনা।

শুধু তাই নয়, জরুরি ভিত্তিতে রাজ্য সরকারের থেকে পুরাে ঘটনার একটি রিপাের্টও তলব করেছেন রাজ্যপাল জগদীপ ধনকর । পাশাপাশি পুরাে ঘটনায় রাজ্য সরকারের ভূমিকা প্রসঙ্গে তিনি বলেন, এই ঘটনার পর দুদিন অতিক্রান্ত হয়ে গেলেও প্রশাসনের তরফে কোনও বিবৃতি দেওয়া হয়নি। এই নীরবতা ভয়ানক বলেও জানিয়েছেন রাজ্যপাল। ঘটনার সম্পূর্ণ নিরপেক্ষ এবং সত্যনিষ্ঠ তদন্তও দাবি করেছেন তিনি। রাজ্যপালের এই মন্তব্য বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করছে অভিজ্ঞ মহল।

এদিকে রাজ্য শাসক দলের একাংশের অভিযােগ, বিশেষ বিশেষ কিছু ক্ষেত্রেই প্রতিক্রিয়া দিচ্ছেন রাজ্যপাল। এদিকে এই ঘটনায় বুদ্ধিজীবীদের ভূমিকার ওপরেও প্রশ্ন তুলেছেন বিজেপি নেতা সম্বিত পাত্র। তিনি একটি টুইট করে জানান, মুর্শিদাবাদের ঘটনা আমার বিবেককে নাড়া দিয়েছে। আরএসএস কর্মী বন্ধুগােপাল পাল, তার অন্তঃসত্ত্বা স্ত্রী এবং ছেলেকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। কিন্তু এই ঘটনার পরও ৫৯ জন উদারপন্থী ঘটনার পরিপ্রেক্ষিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কেন কোনও চিঠি দেননি সেই বিষয়েও প্রশ্ন তােলেন তিনি।