শুক্রবার পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা তৃণমূলের 

প্রথমে জানা গিয়েছিল চলত সপ্তাহেই প্রথম দফার প্রার্থী তালিকা ঘােষণা করবে শাসক দল। শুক্রবার ২৯৪ টি বিধানসভা কেন্দ্রের পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা প্রকাশের পথে হাঁটতে চলেছে তৃণমূল।

Written by SNS Kolkata | March 4, 2021 10:54 am

তৃণমূল (File Photo: IANS)

প্রথমে জানা গিয়েছিল চলত সপ্তাহেই প্রথম দফার প্রার্থী তালিকা ঘােষণা করবে শাসক দল। বুধবার জানা গেল, দফাওয়ারি নয়, তার বদলে শুক্রবার ২৯৪ টি বিধানসভা কেন্দ্রের পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা প্রকাশের পথে হাঁটতে চলেছে তৃণমূল।

বিজেপি’র অভিযােগ ছিল গােষ্ঠীদ্বন্দ্বের ভয়ে তৃণমূল দ্রুত প্রার্থী তালিকা ঘােষণা করতে ভয় পাচ্ছে। কারণ, কেউ তৃণমূলের তালিকায় বাদ পড়লে বিজেপি’তে চলে যেতে পারে। এই আশঙ্কা থেকেই ধীরে চলাে নীতিতে হাঁটছে তৃণমূল।

কিন্তু বিজেপি’র এই অভিযােগের যে কোন সারবত্তা নেই, তা প্রথম থেকেই বলে আসছে শাসক দলের শীর্ষ নেতারা।

আগামী ৫ মার্চ দলীয় প্রার্থীদের নাম ঘােষণা করবেন তৃণমূল সুপ্রিমাে। এবার মহিলা প্রার্থীর সংখ্যা বাড়বে তৃণমূলে, এমনটাই জানা যাচ্ছে।

প্রশান্ত কিশােরের রিপাের্টের ভিত্তিতে গতবারের বেশ কয়েকজন বিধায়ক এবার টিকিট পাবেন না বলে জানা যাচ্ছে। অনেক ঝাড়াই বাছাইয়ের পর এবার প্রার্থী তালিকা সামনে আসছে।

তার আগে আজ, বৃহস্পতিবার কলকাতা পুরসভার কাউন্সিলরদের নিয়ে বৈঠকে বসছেন সুব্রত বক্সি, পার্থ চট্টোপাধ্যায়, ফিরহাদ হাকিমের মতাে নেতারা। বেশ কয়েকজন কাউন্সিলরকে ভাঙানাের জন্য ভেতরে ভেতরে মরিয়া হয়েছে বিজেপি।

একটি সূত্র দাবি করছে, ১৫ জন কাউন্সিরকে পাশে পাওয়ার জন্য মরিয়া চেষ্টা চালাচ্ছে বিজেপি। এমতাবস্থায় নির্বাচনের আগে এই বৈঠক নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ। সেই সঙ্গে আগামী ৯ মার্চ তৃণমূলের নির্বাচনী ইস্তাহার প্রকাশের সম্ভাবনা।

এদিকে, বিভিন্ন ক্ষেত্রে প্রতিষ্ঠিত যারা এখন তৃণমূলে যােগদান করছেন, তাদের অনেকে প্রার্থী হওয়ার সম্ভাবনা প্রবল, এমনটাই জানা যাচ্ছে।