রাজ্যে করোনা যুদ্ধে এবার সামিল হচ্ছেন রাষ্ট্রসংঘের প্রাক্তন স্বাস্থ্যকর্মী প্রশান্ত কিশোর

করোনা মোকাবিলায় রাজ্যের ব্যর্থতাকে সামনে রেখে সরব হয়েছেন বিরোধীরা। এই মুহুর্তে পিকে’র পরামর্শ একদিকে সরকার অন্যদিকে তৃণমূলের ইমেজ বিল্ডিংয়ের কাজে লাগবে বলে মনে করা হচ্ছে।

Written by SNS New Delhi | April 26, 2020 5:38 pm

প্রশান্ত কিশাের (File Photo: IANS)

এবার করোনা যুদ্ধে রাজ্য সরকারের সঙ্গে সামিল হয়ে কাজ করতে চলেছেন ভোট কৌশলী প্রশান্ত কিশোর। রাষ্ট্রসংঘে স্বাস্থ্যকর্মী হিসাবে দশ বছর কাজ করে আসা পিকে’র অভিজ্ঞতাকে কাজে লাগাতে চায় তৃণমূল কংগ্রেস। সে কারণে এবার বাংলার মাঠে নামছেন প্রশান্ত কিশোর ।

ইতিমধ্যে স্বাস্থ্যকর্মীদের সঙ্গে কথা বলে হোমওয়ার্ক সেরে ফেলেছেন প্রশান্ত কিশোর । করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছেন। প্রয়োজনীয় প্রশাসনিক নির্দেশ দেওয়ার পাশাপাশি তিনি জনগণকে সচেতন করতে কলকাতার পথে নেমেছেন। মারণ ভাইরাসকে কাবু করতে সরকারকে প্রয়োজনীয় পরামর্শ দিতে ইতিমধ্যে দু-দুটি কমিটি গড়েছে রাজ্য সরকার।

এবার আসরে নামলেন ভোটকৌশলী প্রশান্ত কিশোর। এদিকে লোকসভা নির্বাচনে ভোটের ক্ষত অনেকটাই মেরামত করে ফেলেছে তৃণমূল এমনটাই দাবি করছে এই দলের শীর্ষ নেতারা। প্রশান্ত কিশোরের ফর্মুলাতে কাজ করে লাভবান হয়েছে তৃণমূল। এবার করোনা মোকাবিলায় রাষ্ট্রসংঘের দশ বছর স্বাস্থ্যকর্মী হিসাবে কাজ করা প্রশান্ত কিশওরকে কাজে লাগাচ্ছে রাজ্য।

টিম মোদিতেও প্রথম দিকে স্বাস্থ্যকর্মী হিসাবেই যোগ দিয়েছিলেন। ফলে এই নিয়ে তাঁর যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে। কোথায় কি ধরনের খামতি রয়েছে তা তার খুব একটা অজানা নয়। সূত্র মারফৎ খবর তিনি নাকি কলকাতাতেই রয়েছেন। রাজ্যের কোন হাসপাতালে কতজন স্বাস্থ্যকর্মী বা চিকিৎসক ভর্তি আছে। এখনও পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা কত। পরিযায়ী শ্রমিকের সমস্যা সমাধানে কিভাবে মানবিক দৃষ্টিভঙ্গিতে করা যায় এইসব নিয়ে নজর রয়েছে প্রশান্ত কিশোরের।

করোনা মোকাবিলায় রাজ্যের ব্যর্থতাকে সামনে রেখে সরব হয়েছেন বিরোধীরা। এই মুহুর্তে পিকে’র পরামর্শ একদিকে সরকার অন্যদিকে তৃণমূলের ইমেজ বিল্ডিংয়ের কাজে লাগবে বলে মনে করা হচ্ছে। তাই করোনা যুদ্ধতে পিকে’কে ব্যবহার করতে চায় দল হিসাবে তৃণমূল।