রাজ্যসভায় অর্পিতা ঘোষের আসনে গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী ফেলেইরো

রাজ্যসভায় অর্পিতা ঘোষের ছেড়ে যাওয়া আসনে তৃণমূল কংগ্রেস মনোনীত করল গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরোকে।দলের টুইটার হ্যান্ডেলে ঘোষণা করা হয়।

Written by SNS Kolkata | November 14, 2021 12:43 pm

অর্পিতা ঘোষ এবং লুইজিনহো ফেলেইরো (Photo: SNS)

রাজ্যসভায় অর্পিতা ঘোষের ছেড়ে যাওয়া আসনে তৃণমূল কংগ্রেস মনোনীত করল গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরোকে। শনিবার সকালে দলের টুইটার হ্যান্ডেলে এ কথা ঘোষণা করা হয়। গোয়া নিয়ে শনিবারই আলোচনায় বসতে চলেছে তৃণমুলের শীর্ষ নেতৃত্ব।

এদিন টুইটারে তৃণমুলের তরফে জানানো হয়, অত্যন্ত আনন্দের সঙ্গে আমরা জানাচ্ছি যে লুইজিনহো ফেলেইরোকে সংসদের উচ্চকক্ষে মনোনীত করা হল। সাধারণের জন্য তাঁর কাজ সর্বত্র প্রশংসিত হবে বলেই আমাদের বিশ্বাস। শোনা যাচ্ছে, তৃণমূলের প্রার্থী হিসাবে আগামী মঙ্গলবারই মনোনয়ন জমা দিতে পারেন ফেলেইরো।

আগামী বছর গোয়ার বিধানসভা ভোটে লড়বে তৃণমূল। তার জন্য ইতিমধ্যেই ঘুটি সাজাতে শুরু করে দিয়েছে বাংলার শাসকদল। দলে নেওয়া হয়েছে একাধিক তারকাকে। আর এবার সেখানে সাংগঠনিক শক্তি বাড়াতে সাতবারের বিধায়ক ফেলেইরোকে রাজ্যসভার সাংসদ পদে মনোনীত করা হল। এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।

তৃণমূলে যোগ দেওয়ার পরপরই জাতীয় স্তরে নতুন পদ পান গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো। গত মাসেই তাঁকে দলের জাতীয় সহ সভাপতি হিসেবে নিয়োগ করে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। নতুন পদ পেয়ে তৃণমূল সুপ্রিমোকে ধন্যবাদও জানান তিনি। আর এবার তাঁকে রাজ্যসভার আসনে মনোনীত করা হল।