ইলিশ ধরতে গিয়ে বঙ্গোপসাগরে চারটি ট্রলার সহ নিখোঁজ ২৭ মৎস্যজীবী

ফিশ ট্রলার (ছবি-Getty Images)

শনিবার সন্ধ্যায় প্রাকৃতিক বিপর্যয়ের মধ্যে পড়ে বঙ্গোপসাগরে ডুবে গেল চারটি ইলিশ মাছ ধরার ট্রলার। ৩৪ জন মৎস্যজীবীকে উদ্ধার করা হলেও,এখনও ২৭ জন নিখোঁজ।বাংলাদেশের হাড়িভাঙা চরের কাছ দুর্ঘটনাটি ঘটে।

ভারত ও বাংলাদেশের উপকূলরক্ষী বাহিনী মৎস্যজীবী ও ট্রলারগুলির সন্ধানে তল্লাশি করছে।রবিবার সন্ধ্যায় নিখোঁজ ও উদ্ধার হওয়া মৎস্যজীবীদের খবর পাওয়া যায়।এ খবর জানালেন ওয়েস্ট বেঙ্গল ইউনাইটেড ফিশারম্যান অ্যাসােসিয়েশনের বিজন মাইতি।

জানা গেল,প্রাকৃতিক দুর্যোগে কেউ যেন মাছ ধরতে না যায়-এই মর্মে খবর আট-দশদিন ধরে দেওয়া হলেও ইলিশের আশায় রথের দিনে ঝুঁকি নিয়েই নামখানা থেকে বেশ কিছু ট্রলার গভীর সমুদ্রে পাড়ি দেয়।’এফ বি নয়ন ’,‘এফ বি দশভূজা’,‘এফ বি বাবাজি’ও ‘এফ বি যােগীরাজ’ ডুবে যায়।


এর মধ্যে এফবি নয়ন ট্রলারের ১৬জন মৎস্যজীবীই নিখোঁজ।’দশভূজার ’ ১৫ জন মৎস্যজীবীর মধ্যে ১১ জন নিখোঁজ।চারজনকে উদ্ধার করা হয়েছে। এফ বি বাবাজি ও এফ বি যােগীরাজের ১৫ জন করে মােট ৩০ জন মৎস্যজীবীকেই উদ্ধার করা হয়েছে।

ভেসে থাকা মৎস্যজীবীদের অন্যান্য ট্রলার উদ্ধার করা হয়েছে।ঘরে ফেরার পথে ট্রলারগুলি দ্বীপে আশ্রয় নিলেও আবার কূলে ফিরে আসতে গিয়ে উত্তাল ঢেউয়ের মধ্যে পড়ে দিশা হারায়।শনিবার রাত হয়ে যাওয়ায় কেউ ভেসে থাকলেও দেখা যায়নি।রবিবার সন্ধ্যা পর্যন্ত নিখোঁজদের সন্ধান পাওয়া যায়নি ।