তারাতলায় এফসিআই গুদামে আগুন

শহরের বুকে গার্ডেনরিচে সকালবেলা ভয়াবহ অগ্নিকাণ্ড আগুন আয়ত্তে আনে দমকলের ৮ টি ইঞ্জিন। ঘটনার ফলে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

Written by SNS Kolkata | April 8, 2021 6:37 pm

প্রতিকি ছবি (File Photo: iStock)

শহরের বুকে গার্ডেনরিচে সকালবেলা ভয়াবহ অগ্নিকাণ্ড আগুন আয়ত্তে আনে দমকলের ৮ টি ইঞ্জিন। ঘটনার ফলে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। জানা গিয়েছে, বুধবার বেলা ১২.২০ নাগাদ ২ নং তারাতলা রােডে এফসিআইয়ের একটি গুদাম থেকে কালাে ধোঁয়া বের হতে দেখেন স্থানীয় বাসিন্দারা। খবর যায় দমকলে।

ঘটনাস্থলে উপস্থিত হয় দমকলের ৬ টি ইঞ্জিন। তবে ওই গুদামটির মধ্যে বৈদ্যুতিন সামগ্রী থাকায় আগুন খুব তাড়াতাড়ি ভয়াবহ আকার ধারণ করে। এবং দ্রুত ছড়িয়ে পড়তে থাকে। কালাে ধোঁয়াতে ঢেকে যায় সারা এলাকা।

যার ফলে দমকলের আধিকারিকদের কাজ করতে সমস্যার সৃষ্টি হয়। বেশ কিছুক্ষণ পর আগুন নেভানাের কাজ শুরু করা যায়। দমকলের কর্মীরা গুদামটির বাইরে থেকে আগুন নেভানাের চেষ্টা করতে থাকে শেষ পাওয়া খবর অনুযায়ী, গুদামে এখন ঢােকা সম্ভব হয়নি দমকল কর্মীদের পক্ষে। তাই ভেতরে কেউ আটকে আছে কিনা তা জানা সম্ভব হয়নি।

স্থানীয় সূত্রের খবর, ওই এফসিআইয়ের গুদামটি ভাড়া নিয়ে তাতে বৈদ্যুতিন সামগ্রী রাখা হত। আগুন লাগার পর অতি দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। কালাে ধোঁয়াতে সারা এলাকা ছেয়ে যায়। দমকল আধিকারিকরা যুদ্ধকালীন তৎপরতাতে আগুন নেভানাের কাজ করতে থাকেন।

তবে কোথা থেকে আগুন লাগলাে তা স্পষ্টভাবে জানতে না পারা গেলেও প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছে।