প্রশ্নপত্রের হদিশ না মেলায় সঙ্গীত ভবনের পরীক্ষা বাতিল

বিশ্বভারতী কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত ভবনে গচ্ছিত প্রশ্নপত্রের কোনও হদিশ না মেলায়, পরীক্ষা বাতিল করতে হয়েছে বলে জানিয়ে দিলাে বিশ্বভারতী কর্তৃপক্ষ।

Written by Khayrul Anam Bolpur | February 14, 2021 3:01 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

বিশ্বভারতী কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত ভবনে গচ্ছিত প্রশ্নপত্রের কোনও হদিশ না মেলায়, পরীক্ষা বাতিল করতে হয়েছে বলে ১৩ ফেব্রুয়ারি সাংবাদিক সম্মেলন করে জানিয়ে দিলাে বিশ্বভারতী কর্তৃপক্ষ।

সঙ্গীত ভবনের ২০২১-এর রবীন্দ্র সঙ্গীত, নৃত্য, নাটক এবং হিন্দুস্তানি ক্লাসিক মিউজিক বিভাগের পরীক্ষা হওয়ার কথা ছিলাে ১১, ১২ ও ১৩ ফেব্রুয়ারি। কিন্তু সঙ্গীত ভবনে নিরাপত্তার মধ্যে গচ্ছিত থাকা ওইসব প্রশ্নপত্রের কোনও হদিশ না মেলায় পরীক্ষাগুলি বাতিল করতে হয়েছে বলে

স্বীকার করেছে বিশ্বভারতী কর্তৃপক্ষ। যে সব প্রশ্নপত্রের হদিশ মেলেনি তা কী ভাবে হারিয়ে গেল, তা চুরি হয়ে গিয়েছে কী না, তা তদন্ত করে দেখার জন্য বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শান্তিনিকেতন থানায় অভিযােগও দায়ের করেছে বলে বিশ্বভারতী কর্তৃপক্ষ জানিয়েছে। 

পুলিশের তদন্তের সাথে সাথে বিশ্বভারতী কর্তৃপক্ষও এ ব্যাপারে অভ্যন্তরীন তদন্ত চালাবে বলে জানা গিয়েছে। পরীক্ষার্থীরা যাতে কোনও সমস্যায় না পড়ে, সে জন্য নতুন প্রশ্নপত্র তৈরী করে ওইসব পরীক্ষা নেওয়া হবে জানিয়ে দিয়েছে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।