বিপন্ন মানুষের পাশে বিপন্নবন্ধু

বিপন্নবন্ধু নামের সাথে জড়িয়ে রয়েছে বিপন্ন বা অসহায় মানুষের পাশে থেকে তাদের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার কথা। আর সেই কথাকে বাস্তব রুপ দিতে, অসহায়।

Written by SNS West Bengal | January 11, 2021 4:36 pm

প্রতিকি ছবি (Photo: iStock)

বিপন্নবন্ধু নামের সাথে জড়িয়ে রয়েছে বিপন্ন বা অসহায় মানুষের পাশে থেকে তাদের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার কথা। আর সেই কথাকে বাস্তব রুপ দিতে, অসহায়। মানুষদের পাশে রয়েছে মহিষাদল।

বিপন্নবদ্ধ নামক একটি স্বেচ্ছাসেবী সংস্থা। কয়েক দশক ধরে অসহায় ও পিছিয়ে পড়া মানুষদের পাশে থেকে তাদের চিকিৎসা পরিষেবা দিয়ে আসছে সংস্থাটি। এবার আরাে উন্নতর পরিষেবা দেওয়ার জন্য প্যারা ক্লিনিক, টোটো এম্বুলেন্স পরিষেবার চালু করলো।

পাশাপাশি এলাকার অসহায় মানুষদের হাতে শীতবস্ত্র তুলে দেওয়ার কাজ কালাে মহিষাদল বিপন্নাবন্ধু। শনিবার এক অনুষ্ঠানের মধ্যদিয়ে প্যারা ক্লিনিক ও টোটো এম্বুলেন্স পরিষেবার যেমন। উজান করা হয় তেমনি এদিন এলাকার ১০০ জনের হাতে শীতবস্ত্র তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহিষাদল রাজ কলেজের প্রাক্তন অধ্যাপক হরিপদ মাইতি, সংস্থার সম্পাদক ও সভাপতি শুভেন্দু ঘটক ও তপকুমার জানা, সমাজসেবি ইন্দ্রদ্বীপ ভৌমিক সহ অন্যান্যরা। দীর্ঘদিনের পুরানাে বিপন্নাবন্ধুর নতুন পরিষেবা ও শীতবস্ত্র পেয়ে খুশি উপস্থিত সকলে।