ফের অভিষেককে ইডি’র তলব

কয়লা কাণ্ডে ফের অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করল ইডি। এর আগেও কয়লা কাণ্ডে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট অভিষেককে ৯ ঘণ্টা জেরা করে।

Written by SNS Kolkata | September 12, 2021 3:42 am

অভিষেক বন্দ্যোপাধ্যায় (File Photo: IANS)

কয়লা কাণ্ডে ফের অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করল ইডি। এর আগেও কয়লা কাণ্ডে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট অভিষেককে ৯ ঘণ্টা জেরা করে। আগামী ২১ সেপ্টেম্বর দিল্লির অফিসে অভিষেককে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছে ইডি।

আগের বার ৯ ঘণ্টা জেরার শেষে ইডি দফতরের বাইরে এসে অভিষেক বলেছিলেন, রাজনৈতিক প্রতিহিংসার কাছে মাথা নত করব না। এছাড়া তিনি এও দাবি করেছিলেন, গােয়েন্দারা তাকে যা প্রশ্ন করেছিলেন, সমস্ত প্রশ্নের জবাব তিনি দিয়েছিলেন।

প্রথমবার ইডি’র তলবে কলকাতা থেকে দিল্লি যাওয়ার আগে তিনি কেন্দ্রীয় এজেন্সির বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়ে জানান, কলকাতার মামলায় দিল্লিতে ডেকে পাঠানাে হচ্ছে। কয়লা কাণ্ডে স্ত্রী রুজিরা নারুলা সহ অভিষেককে ডেকে পাঠিয়েছিল ইডি।

কিন্তু অভিষেকের স্ত্রী রুজিরা ইডি’কে চিঠি লিখে জানিয়ে দেন, দুই শিশু সন্তানকে রেখে তার পক্ষে দিল্লি গিয়ে হাজিরা দেওয়া সম্ভব নয়। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কর্তারা যদি তার বাড়িতে আসেন, তাহলে তিনি সমস্ত প্রশ্নের উত্তর দেবেন।

দুদিন আগেও ভবানীপুর উপনির্বাচনের কর্মিসভা থেকে এই প্রসঙ্গে নরেন্দ্র মােদি, অমিত শাহের তীব্র সমালােচনা করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, তাঁকে আঘাত করতেই অভিষেককে ডাকাডাকি করছে কেন্দ্রীয় এজেন্সি।

চেতলার সভা থেকে মমতা এও বলেছিলেন এখান থেকে মামলা দিল্লিতে নিয়ে যাচ্ছেন কেন? কার গালে চুমু খেতে? ক্ষমতা থাকলে কলকাতায় ডাকুন। কলকাতায় তাে আপনাদের অফিস রয়েছে। আর একবার এই বিষয়ে অভিযােগ তুলে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, শুধুমাত্র আমাকে জব্দ করার জন্য অভিষেককে ডেকে ন’ঘণ্টা হেনস্থা করেছে। আজকে ডেকে বলছে কালকেও আসতে হবে। চোরের মায়ের বড় গলা।

নরেন্দ্র মেদি আর অমিত শাহ এই দু’জনে মিলে যা ইচ্ছা তাই করে যাচ্ছে। নির্বাচন ঘােষণা হল ওমনি এজেন্সিকে নামানাে হল। অভিষেককে ডাকা হল। পার্থ চট্টোপাধ্যায়কে ডাকা হল। তবে অভিষেক বন্দ্যেপাধ্যায়কে দ্বিতীয়বার ইডি’র তলবের পরে আবার যে এই বিষয় নিয়ে রাজ্য রাজনীতি সরগরম হবে, তা বলাই বাহুল্য।