জরুরি পরিষেবার জন্য বাড়ির বাইরে বেরােলে লাগবে ই-পাস

যাবতীয় তথ্য দিয়ে আবেদন করলে আবেদনকারীর মেলে পাঠানো হবে এই ই-পাস যা নিজের গাড়ির স্ক্রিনে ব্যবহার করতে পারবেন আবেদনকারী। 

Written by SNS Kolkata | May 16, 2021 8:27 pm

প্রতীকী ছবি (File Photo: AFP)

আজ রবিবার থেকে আগামী ৩০ মে পর্যন্ত রাজ্যে কার্যত লকডাউন জারি হয়েছে। রাত ন’টা থেকে ভোর পাঁচটা পর্যন্ত বাইরে বেরোনো নিষেধ। বিধি না মানলে মহামারি আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে নবান্ন। 

এই পরিস্থিতিতে জরুরি পরিষেবা এবং অনলাইন ডেলিভারির সঙ্গে যারা যুক্ত তারা কিভাবে বাইরে বের হবেন। এই প্রশ্নের উত্তর দিল কলকাতা পুলিশ। চালু করা হল অনলাইনে ই-পাসের জন্য আবেদন। নির্দিষ্ট কিছু তথ্য জমা দেওয়ার পরে পাওয়া যাবে ই-পাস। 

শনিবার কলকাতা পুলিশের তরফে একটি টুইট করে এই তথ্য জানানাে হয়েছে। যাবতীয় তথ্য দিয়ে আবেদন করলে আবেদনকারীর মেলে পাঠানো হবে এই ই-পাস যা নিজের গাড়ির স্ক্রিনে ব্যবহার করতে পারবেন আবেদনকারী। 

coronapass.kolkatapolice.org-এই লিংকে ক্লিক করতে হবে। ক্লিক করার পর একটি পেজ খুলবে। সেখানে আই এগ্রি বক্সে ক্লিক করতে হবে। পরের পেজে ইন্ডিভিজুয়াল অর্থাৎ ব্যক্তিগত বা অর্গানাইজেশন অর্থাৎ সংস্থার চেক বক্স থাকবে। নির্দিষ্ট চেকবক্সে ক্লিক করলে কোথায় যেতে চান, নিজের নাম, গাড়ির যাবতীয় তথ্য, কি কারণে যেতে চান তা জানাতে হবে। সেই সঙ্গে কনটেইনমেন্ট জোনে প্রবেশ না করার জন্য যে চেকবক্স রয়েছে সেখানেও টিক চিহ্ন দিতে হবে। এরপর যাবতীয় তথ্য দেওয়ার পরে তা সাবমিট করতে হবে।