ভ্যাকসিন না পেলে ওষুধের দোকান বন্ধের হুমকি বর্ধমানে 

কোভিড যােদ্ধা হিসাবে সকলেই যেখানে করােনা ভ্যাকসিন পেতে অগ্রাধিকার পাচ্ছেন, সেখানে বাদ পড়েছেন ওষুধ দোকানের কর্মীরা।

Written by SNS Kolkata | May 21, 2021 5:06 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

কোভিড যােদ্ধা হিসাবে সকলেই যেখানে করােনা ভ্যাকসিন পেতে অগ্রাধিকার পাচ্ছেন, সেখানে বাদ পড়েছেন ওষুধ দোকানের কর্মীরা। আর এ নিয়ে বর্ধমানে ক্ষোভ প্রকাশ করেছে বেল কেমিষ্ট এন্ড ড্রাগিস্ট অ্যাসােসিয়েশরে বর্ধমান জেলা শাখা। অবিলম্বে ওষুধ দোকানের কর্মীরা ভ্যাকসিন না পেলে সমস্ত দোকান বন্ধ করে দিতে তারা যে বাধ্য হবে সে কথাও উল্লেখ করা হয়েছে।

করােনা সংক্রমণ বর্ধমানেও বাড়ছে। সেই অবস্থায় জেলা তথা শহর বর্ধমানে কয়েকশাে দোকান কর্মী ও সরবরাহের সঙ্গে যুক্ত তারা ভ্যাকসিন পান নি। ইতিমধ্যেই পরিবহন কর্মী, সাংবাদিক, রিকসা চালক থেকে শুরু করে সকলেই অগ্রাধিকার ভিত্তিতে পর্যায়ক্রমে ভ্যাকসিন পাচ্ছেন। কিন্তু বর্ধমান শহরে কয়েকশাে ওষুধ ডিস্ট্রিবিউটার ও রিটেল ওষুধের দোকানের কর্মীদের সেই তালিকায় রাখা হয়নি।

ইতিমধ্যেই বেশ কয়েকজন দোকান কর্মী অসুস্থও হয়েছেন। জীবনের ঝুঁকি নিয়ে এখন ওষুধ দোকানের কর্মীরা কাজ করে চলেছেন জরুরী পরিষেবা দিতে। কিন্তু তাদের ভ্যাকসিন দেওয়া না হলে আর কাজ করা সম্ভব নয় বলে জানিয়ে দেওয়া হয়েছে। 

বেল কেমিস্ট এন্ড ড্রাগিস্ট অ্যাসােসিয়েশনের বর্ধমান জেলা শাখার পক্ষ থেকে এই মর্মে একটি দাবিপত্র দেওয়া হয়েছে পূর্ব বর্ধমান জেলা শাসকের কাছে। সংগঠনের জেলা প্রশাসনিক সম্পাদক গাধর খান্ডেলওয়াল জানান, যারা সময়েই মানুষের সংগে থেকে জরুরী ও জীবনদায়ি পরিষেবা দিচ্ছেন তারাই বাদ ভ্যাকসিন থেকে, তাই দাবি জানানাে হয়েছে জেলাশাসকের কাছে। অবিলম্বে ভ্যাকসিন না দেওয়া হলে বাধ্য হয়ে সমস্ত ওষুধের দোকান বন্ধ করে দিতে বাধ্য হবেন মালিকপক্ষ। কর্মীরাও আতঙ্কে আর কাজে আসতে চাইছেন না বলে গাধরবাবু জানান। ঘটনায় রীতিমতাে আলােড়ন ফেলেছে সব মহলেই।