রবিবার থেকেই দুর্যোগ, কলকাতায় ভারী বৃষ্টি

বজ্রবিদ্যুৎসহ দফায় দফায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে শহরের একাধিক এলাকায়। জোড়া নিম্নচাপের জেরে রবিবার থেকেই দুর্যোগপূর্ণ আবহাওয়ার সাক্ষী থাকবে দক্ষিণবঙ্গ।

Written by SNS Alipur | October 18, 2021 11:42 am

প্রতীকী ছবি (File Photo: SNS)

আগামী ২৪ ঘণ্টা আকাশ মূলত মেঘলা থাকবে। বজ্রবিদ্যুৎসহ দফায় দফায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে শহরের একাধিক এলাকায়। বঙ্গোপসাগরে জোড়া নিম্নচাপের জেরে রবিবার থেকেই দুর্যোগপূর্ণ আবহাওয়ার সাক্ষী থাকবে দক্ষিণবঙ্গ। ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে।

এছাড়া কলকাতা হাওড়া হুগলি উত্তর ২৪ পরগনা এবং পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস। বৃষ্টির দোসর হিসেবে থাকবে ঝোড়ো হাওয়াও। আবহাওয়া দফতর সূত্রের খবর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে ঘণ্টায় ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে রবিবার থেকে।

কলকাতা, নদিয়া, হাওড়া, হুগলি এবং পশ্চিম মেদিনীপুরে হাওয়ার বেগ থাকবে ৪০ কিলোমিটার। বুধবারের আগে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আবহাওয়ার উন্নতি হবে না উপরন্তু বলে মঙ্গলবার থেকে বৃষ্টি শুরু হবে উত্তরবঙ্গেও।

োঝড়বৃষ্টির কারণে রাজ্যে তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় অনেকটাই কমে যাবে জানিয়েছেন আবহাওয়াবিদরা। সোমবার থেকে সর্বোচ্চ তাপমাত্রা তিন ডিগ্রি পর্যন্ত নিচে নামতে পারে বলে খবর। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, লক্ষ্মীপুজোতেও বৃষ্টির দাপট থেকে রেহাই মিলবে না।