মুখ্যমন্ত্রীর নির্দেশে পুলিশ হাসপাতাল বদলে হল কোভিড হাসপাতাল

ভবানীপুরের পুলিশ হাসপাতাল এবার হয়ে উঠল ৩০০ শয্যার কোভিড হাসপাতাল। সােমবার এই বদলে সিলমােহর দিলেন পুলিশমন্ত্রী তথা স্বাস্থ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Written by SNS Kolkata | May 25, 2021 6:06 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: IANS)

ভবানীপুরের পুলিশ হাসপাতাল এবার হয়ে উঠল ৩০০ শয্যার কোভিড হাসপাতাল। সােমবার এই বদলে সিলমােহর দিলেন পুলিশমন্ত্রী তথা স্বাস্থ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সােমবার এই হাসপাতালের ভার্চুয়াল উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রাজ্য সরকারের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ দফতর, কলকাতা পুলিশ, মেডিকা হাসপাতাল এবং বন্ধন ব্যাঙ্কের মিলিত উদ্যোগে ভবানীপুরের পুলিশ হাসপাতালে কোভিড চিকিৎসা ব্যবস্থা চালু করা হল। রাজ্য পুলিশের কর্মী, সরকারি কর্মীরা এখান থেকে চিকিৎসা পরিষেবা পাবেন।

এছাড়া স্বাস্থ্যসাথীর কার্ড নিয়ে আসা সাধারণ মানুষের কোভিড চিকিৎসার জন্যও কিছু বেড সংরক্ষণ করা থাকবে। এই হাসপাতালের উদ্বোধন করে কোভিড পরিস্থিতিতে টিকাকরণের ওপরেও জোর দেন মমতা।

তিনি বলেন, রেড লাইট এরিয়া, ট্রান্সজেন্ডাররা যেখানে আছেন, সেখানেও টিকাকরণের ব্যবস্থা করবে রাজ্য সরকার। করােনা আবহে একাধিক সেফ হােম ও কোভিড কেয়ার সেন্টারের ব্যবস্থা করেছে রাজ্য সরকার। উত্তীর্ণ ভবন, গীতীঞ্জলি স্টেডিয়াম থেকে কিশাের ভারতী স্টেডিয়াম-এরকম বহু সরকারি জায়গাতেই কোভিড রােগিদের চিকিৎসার জন্য বেডের ব্যবস্থা করা হয়েছে।

একাধিক সরকারি হাসপাতালও কোভিড হাসপাতালে রূপান্তরিত করা হয়েছে। আগামী দিনে বন্ধ থাকা স্কুলগুলিতেও কোভিড কেয়ার সেন্টার চালু করার চিন্তাভাবনা রয়েছে রাজ্য সরকারের। এবার কোভিড মােকাবিলায় কাজে লাগানাে হল শতাব্দী প্রাচীন পুলিশ হাসপাতাল।