১০ এপ্রিলে কলকাতা থেকে কাশ্মীর সরাসরি বিমান পরিষেবা

Written by SNS March 12, 2024 3:07 pm

কলকাতা, ১২ মার্চ: বাংলা তথা পূর্ব ভারতের পর্যটকদের কাছে বড় সুখবর। কলকাতা থেকে শ্রীনগর সরাসরি বিমান পরিষেবা চালু হতে চলেছে। আগামী ১০ এপ্রিল থেকে এই পরিষেবা চালু হবে। কলকাতা-শ্রীনগর ও কলকাতা-জম্মু রুটে বিমান পরিষেবা চালু করছে ইন্ডিগো। তবে রাজ্যের পর্যটকদের কথা ভেবে কলকাতা-শ্রীনগর রুটকে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে। ফলে আপাতত কলকাতা-শ্রীনগর রুটে প্রতিদিন বিমান পরিষেবা চালু থাকবে। জম্মু রুটে মাসে তিনবার পরিষেবা পাওয়া যাবে। অর্থাৎ প্রতি মাসের প্রথম, তৃতীয় ও পঞ্চম রবিবার কলকাতা-জম্মু রুটে বিমান পরিষেবা পাওয়া যাবে।

প্রসঙ্গত এতদিন বাংলার পর্যটকদের কাশ্মীরে যাওয়ার জন্য ট্রেন থাকলেও বিমান পরিষেবা ছিল না। অথচ প্রতি বছর একটা বড় সংখ্যক বাঙালি কাশ্মীরে বেড়াতে যান। এবছরেও তার ব্যতিক্রম হয়নি। কলকাতা থেকে এই নতুন বিমান পরিষেবা চালু হলে আরও বেশি সংখ্যক পর্যটক পশ্চিমবঙ্গ সহ গোটা পূর্ব ভারত থেকে ভূস্বর্গে যেতে পারবেন। যাতায়াতের সময়ও অনেক কম লাগবে। জম্মু ও কাশ্মীর হোটেলিয়ার্স ক্লাবের বক্তব্য, ‘কলকাতা আমাদের পর্যটন ব্যবসার অন্যতম বড় বাজার। সরাসরি বিমান চলাচল শুরু হলে, কাশ্মীরে আসা আরও সহজ হবে।’

জম্মু ও কাশ্মীরের পর্যটন দপ্তর এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে। ফলে আর বেশি দেরি নেই। এবার গরমেই কলকাতা থেকে সরাসরি বিমানে কাশ্মীরে যেতে পারবেন ভ্রমণ পিপাসু বাঙালিরা।