তৃণমূলের ইস্তেহার প্রকাশ নিয়ে কটাক্ষ দিলীপ ঘোষের

ইস্তাহার প্রকাশ নিয়ে তৃণমূলকে আক্রমণ করে এমনি কথা বললেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। তিনি এদিন আরো বলেন, লোকেরা জানুন, ওঁরা কী কাজ করবেন।

Written by SNS Kolkata | December 12, 2021 9:24 pm

Kolkata: West Bengal BJP President Dilip Ghosh addresses a press conference, in Kolkata on Nov 20, 2020. (Photo: IANS)

বিজেপিকে অনুসরণ করে তৃণমূলও এবার ইস্তেহার প্রকাশ করছে শনিবার প্রাতঃভ্রমণে বেরিয়ে ইস্তাহার প্রকাশ নিয়ে তৃণমূলকে আক্রমণ করে এমনি কথা বললেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। তিনি এদিন আরো বলেন, লোকেরা জানুন, ওঁরা কী কাজ করবেন।

পুরভোটেরও যে ইস্তেহার হতে পারে সেটা প্রথমে বিজেপি দেখিয়েছে। বিজেপিকে অনুসরণ করে ইস্তেহার প্রকাশ করছে তৃণমূল। এর আগে বিধানসভা ভোটে তৃণমূল ইস্তাহার প্রকাশ করে রাজ্যের মানুষকে অনেক কিছুই প্রতিশ্রুতি দিয়েছিল।

কিন্তু, তৃণমূল তা একটাও পালন করেনি। তৃণমূল ম্যানিফেস্টো বের করছে খুব ভালো কথা। এবারও মানুষকে প্রতিশ্রুতি দেবে। তাহলে মানুষ বুঝতে পারবে কোন দল তাদের জন্য কি করতে চাইছে।

প্রসঙ্গত আগামী ১৯ ডিসেম্বর ১৪৪ টি ওয়ার্ডে কলকাতা পৌরসভা নির্বাচন। যার ফলাফল ঘোষিত হবে ২১ তারিখ। ইতিমধ্যেই প্রত্যেকটি রাজনৈতিক দলই নিজেদের প্রার্থী তালিকা ঘোষণা করেছে। জমিয়ে প্রচারে নেমেছে শাসকদল সহ অন্য বিরোধী দলগুলি।

এমনকি বিজেপি ও সিপিএম ইস্তেহার প্রকাশ করে দিয়েছে। বিজেপি র তরফে গত বৃহস্পতিবার পুরভোটের ইস্তাহার প্রকাশ করা হয়েছে। সেখানে শিক্ষা, স্বাস্থ্য, পরিবহণ, পরিচাতা, সুরক্ষা এবং সংস্কৃতি- এই ছ’টি ক্ষেত্রে ত্রুটি ও দুর্নীতিমুক্ত এবং আধুনিক পরিষেবা দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। এর মধ্যে বাকি রয়েছে তৃণমূল।

শনিবার দুপুর ২ টোয় মহারাষ্ট্র নিবাস হলে তৃণমূলের তরফে কলকাতা পুর এলাকার আগামী ৫ বছরের ‘উন্নয়নের রূপরেখা’ প্রকাশ করা হলো । কার্যত যা পুরভোটের ইস্তাহার। এবার সেই নিয়েই তৃণমূলের বিরুদ্ধে তীব্র কটাক্ষের সুরে কথা বললেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ।