বিজেপির রাজ্য সভাপতি হিসেবে পুনরাভিষেক দিলীপের

বৃহস্পতিবার ন্যাশনাল লাইব্রেরিতে বিজেপি রাজ্য সভাপতি নির্বাচন সম্পাদিত হয়, সেখানেই ফের ঘােষণা হয় দিলীপ ঘোষের নাম।

Written by SNS Kolkata | January 17, 2020 2:26 pm

দিলীপ ঘােষ (File Photo: IANS)

ফের দ্বিতীয়বারের জন্য বিজেপি রাজ্য সভাপতি পদে দিলীপ ঘােষ বসতে পারবেন কিনা, তা নিয়ে জল্পনা ছিল। সব জল্পনা শেষ হল বৃহস্পতিবার। পশ্চিমবঙ্গের বিজেপি সভাপতি হিসেবে পুনর্বহাল করা হল মেদিনীপুরের সাংসদকে। বিভিন্ন বিষয়ে মন্তব্য করে বারবার বিতর্কে জড়িয়ে পড়লেও দিলীপ ঘােষের প্রতি আস্থা রাখলেন অমিত শাহ।

বৃহস্পতিবার ন্যাশনাল লাইব্রেরিতে বিজেপি রাজ্য সভাপতি নির্বাচন সম্পাদিত হয়, সেখানেই ফের ঘােষণা হয় তাঁর নাম। এদিন ফের রাজ্য সভাপতি নির্বাচিত হওয়ার পর তিনি বলেন, আগেরবার অমিত শাহ আমার মতামত না নিয়েই আমার নাম ঘােষণা করেছিলেন। কাকে রাজ্য সভাপতি বলে তা আমি জানতামই না। তিন বছর সময় দিয়েছিলেন আমায়। এক বছর পেয়েছি বােনাস হিসেবে। চার বছর ধরে রাজ্য সভাপতি হওয়ার চেষ্টা করেছি। আশা করি, কিছু করতে পেরেছি। সেজন্য দল ফের আমায় দায়িত্ব দিয়েছে।

তিনি বলেন, বিজেপি করলে গাঁজা কেস দেওয়া হয়, এরপরও বিজেপি রাজ্য সভাপতির মুখে মিষ্টি কথা শুনতে আশা করেন? কড়া কথা শােনার সহ্যশক্তি বৃদ্ধি করুন। আমাদের কর্মীরা ঘরছাড়া, কতজন মারা গিয়েছেন। সে সমস্ত পরিবারের বাড়িতে যাওয়া যায় না। তারা এত কষ্টের মধ্যে দিন যাপন করছেন। এরপরও বিজেপি করতে ভয় পাচ্ছেন না।

দিলীপবাবু হুঙ্কার দিয়ে বলেন, দিলীপ ঘােষ ইমানের সঙ্গে বেইমানি করে না। আমরা যােগ্য জবাব দেব। এটাই আমাদের কাছে গণতন্ত্র। চার বছর ধরে কর্মীদের পাশে দাঁড়ানাের চেষ্টা করেছি। পার্টির আদর্শ দেখে কর্মীরা আসেন। কর্মীদের উদ্দেশে বলেন, একুশের নির্বাচনে আরও বড় পরীক্ষা দিতে হবে কর্মীদের। মানুষ বিকল্প হিসেবে বিজেপিকে খুঁজে নিয়েছে। কিন্তু পরীক্ষা দেওয়া বাকি। আমাদের এই পরীক্ষায় পাস করতে হবে।

অন্যদিকে দিলীপ ঘােষের মন্তব্যের জেরে সমালােচনা করেছিলেন বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। দলীয় অন্তঃকলহ প্রকাশ্যে চলে আসার পরই বিরােধীদের জবাব দিলেন বাবুল। দ্বিতীয়বার রাজ্য সভাপতি হিসেবে দিলীপ ঘােষ দায়িত্ব পাওয়ার পর প্রতিক্রিয়া জানাতে গিয়ে বলেন, মতানৈক্য থাকলেও সম্পর্ক মজবুত। যে যার মতাে করে রাজনীতি করে। মতানৈক্য হতেই পারে। তা বলে দেখা হলে দিলীপদা আমাকে জড়িয়ে ধরবেন না, তা হতে পারে না। আমাদের সম্পর্ক মজবুত। তিন-চারদিন আগে কী হয়েছে, তা নিয়ে জলঘােলা করে কোনও লাভ নেই।