মোদীর বারাণসীতে যাচ্ছেন দিদি, উত্তরপ্রদেশের দুই কংগ্রেস নেতা তৃণমূলে

তৃণমূলে যোগ দিলেন উত্তরপ্রদেশের দুই কংগ্রেস নেতা রাজেশপতি ত্রিপাঠি ও ললিতেশ ত্রিপাঠি। প্রয়াত বর্ষীয়ান কংগ্রেস নেতা কমলাপতি ত্রিপাঠির প্রপৌত্র এই দুই নেতা।

Written by SNS Varanasi | October 26, 2021 9:17 am

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (ছবিঃএসএনএস)

তৃণমূলে যোগ দিলেন উত্তরপ্রদেশের দুই কংগ্রেস নেতা রাজেশপতি ত্রিপাঠি ও ললিতেশ ত্রিপাঠি। প্রয়াত বর্ষীয়ান কংগ্রেস নেতা কমলাপতি ত্রিপাঠির প্রপৌত্র এই দুই নেতা। এঁদের মধ্যে রাজেশপতি উত্তরপ্রদেশ কংগ্রেসের সহ সভাপতি ছিলেন।

ললিতের বয়স কম। তিনি প্রিয়ঙ্কা গান্ধীর অত্যন্ত ঘনিষ্ঠ ছিলেন বলে খবর। এদিন দুই কংগ্রেস নেতার যোগদানের সময়ে উপস্থিত ছিলেন সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

পুজোর আগে গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্ষীয়ান কংগ্রেস নেতা লুইজিনহো ফেলারিও সদলবলে তৃণমূলে যোগ দিয়েছিলেন। কাল বাদ পরশুই দিদির গোয়া যাওয়ার কথা। এদিন উত্তরপ্রদেশের দুই কংগ্রেস নেতাকে উত্তরবঙ্গের মাটিতে দাঁড়িয়ে তৃণমুলে সামিল করে মমতা বললেন, ছটপুজো মিটলেই বারাণসী যাব।

বারাণসী নকে মোদীর লোকসভা কেন্দ্র। এবার সেখানে পা রাখার কথা বললেন মমতা। সেইসঙ্গে তৃণমূলনেত্রী বলেন, লখনউ আমাদের কাছে অচেনা নয়। এলাহাবাদও আমরা চিনি বাংলা তো আমার হাতের মুঠোয় আছেই। মানুষ যখন চাইছে, এবার আমরা অন্য রাজ্যেও যাব।

দুই কংগ্রেস নেতা যোগ তৃণমূলে যোগ দিয়ে বলেন, কংগ্রেসের আর বিশে কিছু করার নেই। বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে এখন মমতা একমাত্র বিকল্প। কংগ্রেসকে কটাক্ষ করেন মমত বন্দ্যোপাধ্যায় বলেন, লখিমপুর খেরির ঘটনার পর একমা তৃণমূলের প্রতিনিধিরাই সেখানে পৌঁছতে পেরেছিলেন বাধা দিয়েও আটকানো যায়নি। কিন্তু কংগ্রেস ছিল সার্কিট হাউসেই।