ক্যামাক স্ট্রিটের কাছে পার্ক সেন্টারে বিধ্বংসী অগ্নিকাণ্ড

Written by SNS June 11, 2024 2:42 pm

নিজস্ব সংবাদদাতা, ১১ জুন– আজ, মঙ্গলবার শহরের বুকে ফের বিধ্বংসী অগ্নিকান্ড। ক্যামাক স্ট্রিটের কাছে পার্ক সেন্টারে একটি ক্যাফেতে এই ঘটনা ঘটে। ওই ক্যাফেটি আগুনে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গিয়েছে। তবে এখনও কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। খবর পেয়ে আগুন নেভাতে ছুটে আসে দমকলের ১৫টি ইঞ্জিন। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে আসে পার্ক স্ট্রিট ও শেক্সপিয়ার সরণি থানার পুলিশ। আকস্মিক বিপদ এড়াতে বন্ধ করে দেওয়া হয়েছে অ্যালন পার্ক থেকে থেকে ক্যামাক স্ট্রিটের রাস্তা। খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে আসেন দমকল মন্ত্রী সুজিত বসু। তিনি বিষয়টির খোঁজখবর নেন। অগ্নিকাণ্ডের বিষয়ে তিনি বলেন, ‘একটা ঘটনা ঘটেছে। দমকলের ১৫টি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।’

জানা গিয়েছে, এদিন অফিস টাইমের ব্যস্ত সময়ে এই ঘটনাটি ঘটে পার্ক স্ট্রিট ও ক্যামাক স্ট্রিটের সংযোগস্থলে। বাণিজ্যিক ওই বহুতলের ওপরের তলায় রয়েছে একটি রেস্তোরাঁ। তার ওপরে ছাদ জুড়ে রয়েছে অস্থায়ী একটি টিনের ঘর। সেটাই রেস্তোরাঁটির পাকশালা। মঙ্গলবার সকালে সেখানেই আগুন লাগে।

আগুনের লেলিহান শিক্ষা চারিদিকে ছড়িয়ে পড়ার আগেই নিয়ন্ত্রণ করে দমকল। যেহেতু ঘটনাস্থলটি মূলত অফিস পাড়া। আগুনের লেলিহান শিখা দেখে অফিসমুখী জনতার মধ্যে আতঙ্ক ছড়ায়। এরই মধ্যে আসেপাশের ভবনগুলি থেকে বাসিন্দা ও কর্মীদের বার করে আনা হয়। যে বাড়িটিতে আগুন লেগেছে তার থেকে বার করা হয় গ্যাস সিলিন্ডার। এই স্থানে বহুতলগুলিতে মূলত বিভিন্ন কোম্পানির অফিস রয়েছে। সেজন্য দুর্ঘটনা এড়াতে অফিসগুলি বন্ধ করে দেওয়া হয়।