দ্বিতীয় দফার ভােটের রিপাের্ট চেয়ে পাঠালেন উপ মুখ্য নির্বাচন কমিশনার

দ্বিতীয় দফার ভােটে রাজ্যের একাধিক ঘটনার সমস্ত রিপাের্ট চেয়ে পাঠালেন উপ মুখ্য নির্বাচন কমিশনার সুদীপ জৈন।

Written by SNS Kolkata | April 2, 2021 11:47 am

নির্বাচন কমিশনের দফতর (File Photo: IANS)

দ্বিতীয় দফার ভােটে রাজ্যের একাধিক ঘটনার সমস্ত রিপাের্ট চেয়ে পাঠালেন উপ মুখ্য নির্বাচন কমিশনার সুদীপ জৈন। ফোনও করেন রাজ্যের মুখ্য নির্বাচনী অধিকারিক আরিজ আফতাবকে।

এদিন রাজ্যের বিভিন্ন জায়গায় ঘটে যাওয়া ঘটনার বিস্তারিত জানতেই মুখ্য নির্বাচন কমিশনার ফোন করেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিককে। প্রত্যেকটি ঘটনার বিস্তারিত রিপাের্ট চাইলেন তিনি। এবং পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য দ্রুত প্রয়ােজনীয় পদক্ষেপ করারও নির্দেশ দিয়েছেন তিনি।

নন্দীগ্রামের বয়ালে ছাপ্পা ভােটের অভিযােগ পাওয়ার পর তা খতিয়ে দেখতে হাজির হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। দীর্ঘক্ষণ সেখানেই একটি বুথে বসে থাকেন মমতা। বুথে বসেই পরিস্থিতি নিয়ে ফোন কনে রাজ্যপাল জগদীপ ধনখড়কে।

দ্বিতীয় দফায় ভােটগ্রহণ শুরু হওয়ার পরেই নন্দীগ্রামে বয়াল, গােকুলনগর, সােনাচুড়া-সহ একাধিক এলাকা থেকে পর পর অভিযােগ যেমন সামনে আসে তেমনই কেশপুরেও বিজেপি প্রার্থী প্রীতীশরঞ্জন কুঁয়ারের উপর হামলার অভিযােগ তােলা হয়। গুণহারা অঞ্চলে তার গাড়ি ভাঙচুর করা হয় বলে অভিযােগ তােলেন। কেশপুরের বিজেপি প্রার্থীর নির্বাচনী এজেন্ট তন্ময় ঘােষের গাড়িও ভাঙচুরের অভিযােগ করা হয়। এ ঘটনায় তৃণমূলের বিরুদ্ধে অভিযােগ তােলে বিজেপি।

দক্ষিণ চব্বিশ পরগনা জেলার প্রথম দফার ভােট গােসাবা পাথরপ্রতিমা কান্ধীপ ও সাগরে বিক্ষিপ্ত কিছু ঘটনা ছাড়া নির্বিঘ্নে ভােট হয়েছে। গােসাবার তৃণমূল কংগ্রেসের প্রার্থী পাথরপ্রতিমার সমীর জানা ও সাগরের বঙ্কিম হাজরা বৃহস্পতিবার সন্ধ্যায় জানান, বিকেল পাঁচটা পর্যন্ত আশি শতাংশের বেশি ভােট পড়েছে।