জঙ্গিদের থেকেও ভয়ংকর দেবাঞ্জন, কড়া তদন্তের নির্দেশ মমতার

কসবার ভুয়াে ভ্যাকসিন কাণ্ডের এক সপ্তাহ পরে সােমবার নবান্নে সরব হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Written by SNS Kolkata | June 29, 2021 6:07 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: IANS)

কসবার ভুয়াে ভ্যাকসিন কাণ্ডের এক সপ্তাহ পরে সােমবার নবান্নে সরব হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই ঘটনায় গ্রেফতার হওয়া দেবাঞ্জন দেবকে জঙ্গিদের থেকেই ভয়ংকর বলে মন্তব্য করেন তিনি।

মুখ্যমন্ত্রী জানিয়ে দেন এই ধরনের ঘটনার সঙ্গে যারা জড়িত এবং প্রতারকদের যারা সাহায্য করেছেন কাউকে রেয়াত করা হবে না। সেই সঙ্গে কসবায় যাঁরা ভুয়াে ভ্যাকসিন নিয়েছেন, তাঁদের স্বাস্থ্যের দিকে স্বাস্থ্য দফতরের তৈরি বিশেষজ্ঞ কমিটি নজর রাখছেন বলেও জানিয়ে দেন মুখ্যমন্ত্রী। 

এদিন করােনাবিধির সম্প্রসারণ নিয়ে সাংবাদিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সেই বৈঠকেই দেবাঞ্জন প্রশ্নে মুখ্যমন্ত্রীর প্রতিক্রিয়া জানতে চাওয়া হয়। তখন খানিকটা বিরক্তির সুরেই মুখ্যমন্ত্রী বলেন, এসব লােকের নাম নিয়ে তাদের প্রচার করার দরকার নেই। চোর ডাকাত ঠগবাজদের নাম উচ্চারণ করতে নেই। বরং প্রতারক বলুন। ওর এত বড় সাহস হয় কী করে। সব কিছু জাল করে প্রতারণা করেছে। 

তবে এই বিষয়ে সরকারের কোনও ভূমিকা নেই বলে জানিয়েছেন মমতা। এই ঘটনায় পুলিশ, পুরসভাও দায় এড়াতে পারে না বলে মন্তব্য করে সংস্থাগুলির দায়িত্ব স্মরণ করিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি পুলিশকে নির্দেশ দিয়েছেন, কে কোথায় কোন অফিস চালাচ্ছে, কী ব্যবসা করছে, সারপ্রাইজ ভিজিট করে দেখে আসুক পুলিশ। 

ভুয়াে ভ্যাকসিন কাণ্ড নিয়ে অতীতের সংসদ হামলার প্রসঙ্গও সামনেও আনেন মুখ্যমন্ত্রী। প্রশ্ন তােলেন, কীভাবে সরকারি গাড়িতে করে সংসদে ঢুকে হামলা চালিয়েছিল! এরা এসবই করে। মুখ্যমন্ত্রী-প্রধানমন্ত্রীর সই জাল করে। এরা আদতে ঠকবাজ। 

এদিকে ভ্যাকসিন কাণ্ডে দেবাঞ্জন দেবের সঙ্গে রাজ্যের নেতা-মন্ত্রীদের সঙ্গে বেশ কয়েকটি ছবি সােস্যাল মিডিয়ায় প্রকাশ করেছে বিজেপি। তা নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক চাপানউতাের শুরু হয়ে গিয়েছে। ভুয়াে ভ্যাকসিন কাণ্ডের পরে রবীন্দ্র ফলক ভাঙার বিষয়টি বর্তমানে টুইট বিতর্কের চেহারা নিয়েছে। 

এই ইস্যুতেও মুখ খুলে মুখ্যমন্ত্রী বলেন, অনেকেই সামনে দাঁড়িয়ে ছবি তুলে নেয়। বিমানে তাে দূর থেকে বসেও ছবি তােলা হয়। এইসব ছবি দেখিয়ে, ফোটোশপ করে কোনও লাভ নেই। এভাবে কোনও বিশিষ্ট ব্যক্তির সঙ্গে ছবি তুলে বলে, একে আমি চিনি। এইসব ঠকবাজ লােকের থেকেই সবাইকেই সাবধানে থাকতে হবে। 

দেবাঞ্জন দেবের জালিয়াতির জাল কতটা চওড়া তা জানতে ইতিমধ্যেই সিট গঠন করা হয়েছে। তবে ইতিমধ্যেই ঘটনার সিবিআই তদন্তের দাবিতে সরব হয়েছে বিজেপি। সেই দাবিকে কার্যত নস্যাৎ করে দিয়েছেন মুখ্যমন্ত্রী। পাল্টা জবাবে তিনি বলেছেন আগে বিজেপির দুর্নীতির তদন্ত হওয়া প্রয়ােজন।