কোভিডের জাল রিপাের্ট, ধৃত ২

কোভিড পরীক্ষা না করিয়েও কেবলমাত্র টাকার বিনিময়ে নেগেটিভ রিপাের্ট দেওয়ার অভিযােগে গ্রেফতার হলেন। হাওড়ার একটি নামি বেসরকারি হাসপাতালের দুই কর্মী।

Written by SNS Howrah | May 1, 2021 1:00 pm

প্রতীকী ছবি (Photo: IANS)

কোভিড পরীক্ষা না করিয়েও কেবলমাত্র টাকার বিনিময়ে নেগেটিভ রিপাের্ট দেওয়ার অভিযােগে গ্রেফতার হলেন। হাওড়ার একটি নামি বেসরকারি হাসপাতালের দুই কর্মী। তাদের নামে গােলাবাড়ি থানায় অভিযােগ দায়ের করেছিল হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত দুই ব্যক্তিই প্যাথলজি বিভাগের কর্মী ছিলেন। সূত্রের খবর, ধৃত বক্তিদের নাম অভিজিৎ মাইতি এবং অমিত লাহা। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, গত মঙ্গলবার তাদের কাছে একটি অভিযােগ জমা পড়ে ।

সেই অভিযােগে জানানাে হয়, কোভিড পরীক্ষা না করা সত্ত্বেও টাকার বিনিময়ে ওই হাসপাতাল থেকে বেশ কয়েকজন ‘করােনা নেগেটিভ রিপাের্ট দেওয়া হয়েছে। তার সঙ্গে ওই কর্মীর নাম করেই অভিযােগ জানানাে হাসপাতালের ভাইস প্রেসিডেন্ট দেবাশিস ধর বলেন, “আমরা এই অভিযোেগ পাওয়ার সঙ্গে সঙ্গেই গােলাবাড়ি থানায় লিখিত অভিযােগ করি। কারণ অভিযােগটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

জানা গিয়েছে, পুলিশি তদন্তের পাশাপাশি হাসপাতাল কর্তৃপক্ষ আলাদা করে বিভাগীয় তদন্ত শুরু করে। অভিযােগ পেয়ে গােলাবাড়ি থানার পুলিশ প্রথমে অভিজিৎকে গ্রেফতার করে। বুধবার রাতে গ্রেফতার করা হয় অন্য কর্মী অমিতকেও। অভিজিৎকে বুধবার আদালতে পেশ করা হলে বিচারক তাকে তিনদিনের জন্য পুলিশি হেফাজতের নির্দেশ বৃহস্পতিবার অমিতকেও হাওড়া আদালতে পেশ করা হয়।

পুলিশি সুত্রে জানা গিয়েছে, কে বা কারা টাকার বিনিময়ে ধৃতদের থেকে কোভিড রিপাের্ট নিচ্ছিলেন, তা তাদের জেরা করে জানার চেষ্টা করছে পুলিশ। এই ঘটনার পিছনে কোনও বড় চক্রের হাত আছে কিনা, তাও খতিয়ে দেখছে পুলিশ।

পুলিশের ধারণা কোনও বড় চক্রের হাত থাকতেও পারে এর পিছনে। যদিও হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, প্রতিষ্ঠানের নামে বদনাম করতেই ওই চত্র কাজ করছে।