কোভিড: সিবিআই দফতরে যেতে রাজি নয় বিনয় মিশ্র 

কোভিডের জন্য সশরীরে সিবিআই দফতরে যেতে নারাজ কয়লা ও গরু পাচারকাণ্ডে অভিযুক্ত তৃণমূল নেতা বিনয় মিশ্র, এর বদলে ভার্চুয়ালি জিরার ইচ্ছাপ্রকাশ করলেন বিনয়।

Written by SNS Kolkata | May 5, 2021 9:06 pm

সিবিআই-র সদর দপ্তর (File Photo: IANS)

কোভিডের জন্য সশরীরে সিবিআই দফতরে যেতে নারাজ কয়লা ও গরু পাচারকাণ্ডে অভিযুক্ত তৃণমূল নেতা বিনয় মিশ্র, এর বদলে ভার্চুয়ালি জিরার ইচ্ছাপ্রকাশ করলেন বিনয়। আসানসােল আদালতে কয়লাকাণ্ডে অভিযুক্ত বিনয় মিশ্রর নামে এফআইআর দায়ের করেছিল সিবিআই। সেই এফআইআর বাতিলের আর্জি নিয়ে গত মার্চে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন বিনয়।

২২ এপ্রিল আদালত রায় দেয়, ৩ মে পর্যন্ত তৃণমূলের এই যুব নেতাকে গ্রেফতার করা যাবে না। তবে শর্ত ছিল, সিবিআইয়ের জিজ্ঞাসাবাদের মুখােমুখি হতে হবে। কিন্তু মঙ্গলবার ৩ মে অবধি বিনয়কে হাইকোর্টের রক্ষাকবচও শেষ হওয়ায় সােমবার দিনভর বিনয়ের অপেক্ষা করেছিলেন তদন্তকারীরা। কিন্তু তিনি হাজিরা দেননি। উল্টে ইমেল করে সিবিআই তাঁর অবস্থান জানতে চাইলে, পাল্টা ইমেলেই জবাব দিয়েছেন বিনয় সশরীরে হাজিরা দেওয়ার ইচ্ছা থাকলেও কোভিডের কারণে তিনি নাকি বাইরে বেরােচ্ছেন না। ভিডিয়াে কনফারেন্সে হাজিরা দিতে পারবেন। 

সিবিআই সূত্রের খবর, ভিডিয়াে কনফারেন্সে বিনয়ের সঙ্গে কথা বলতে নারাজ সিবিআই। কয়লাকাণ্ডের মূল চক্রী অনুপ মাজি ওরফে লালা থেকে অন্যান্য সকলেই যখন সিবিআইয়ের মুখােমুখি বসছেন, তখন বিনয়ই বা আলাদা সুবিধা পাবেন কেন। এসব হাজিরা এড়ানাের কৌশল বলেই মনে করছে তারা।