১৫ জুলাই পর্যন্ত করােনাবিধি বহাল, সরকারি ও বেসরকারি বাসে ছাড়

প্রভূত ছাড় দিয়ে রাজ্যে করােনা বিধিনিষেধের মেয়াদ বাড়ল। আগামী ১৫ জুলাই পর্যন্ত আত্মশাসন বলবৎ থাকবে।

Written by SNS Kolkata | June 29, 2021 11:07 pm

প্রতীকী তিকি ছবি (File Photo: iStock)

প্রভূত ছাড় দিয়ে রাজ্যে করােনা বিধিনিষেধের মেয়াদ বাড়ল। আগামী ১৫ জুলাই পর্যন্ত আত্মশাসন বলবৎ থাকবে। তবে সরকারি বেসরকারি বাস চলাচলে ছাড় দেওয়া হচ্ছে পয়লা জুলাই থেকে। পাশাপাশি চলবে টোটো এবং অটো। তবে সর্বসাধারণের জন্য মেট্রো এবং লােকাল ট্রেনের চাকা এখনই গড়াবে না। ফলে আমজনতার ভােগান্তি এখনই কমছে না। সােমবার নবান্নে এই ঘােষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

মমতা এদিন নবান্নে স্পষ্টভাবে জানিয়ে দেন এখনই আমজনতার জন্য লােকাল ট্রেন বা মেট্রো চালু করার মতাে পরিস্থিতি তৈরি হয়নি। তবে জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত মানুষদের জন্য যেভাবে এখন লােকাল ট্রেন এবং মেট্রো চালানাে হচ্ছে তা বহাল থাকবে। সর্বাধিক ৫০ শতাংশ যাত্রী নিয়ে সরকারি এবং বেকারি বাস চলবে। তবে চালক, কন্ডাক্টরদের অবশ্যই ভ্যাকসিন নেওয়া থাকতে হবে। সকলের মাস্ক পরাও বাধ্যতামূলক। 

এছাড়া পয়লা জুলাই থেকে সকাল ছ’টা থেকে বেলা বারােটা পর্যন্ত খােলা থাকবে বিউটি পার্লার। সকাল ছ’টা থেকে দশটা এবং বিকেল চারটে থেকে রাত আটটা পর্যন্ত খােলা থাকবে জিমও। অন্যান্য দোকানপাট সকাল এগারােটা থেকে রাত আটটা পর্যন্ত খােলা থাকবে। তবে আগের মতােই রাত ন’টা থেকে ভাের পাঁচটা পর্যন্ত জরুরি প্রয়ােজন ছাড়া বাইরে বেরনাে যাবে না। 

মাস্ক এবং স্যানিটাইজার ব্যবহার করা যে বাধ্যতামূলক সেকথাও স্মরণ করিয়ে দিয়েছেন মমতা। মুখ্যমন্ত্রী সােমবার নবান্নে জানান, বিভিন্ন ক্ষেত্রে এইসব ছাড় পরীক্ষামুলকভাবে দেওয়া হচ্ছে। যদি করােনা পরিস্থিতি কোনওভাবে খারাপ হয়, তাহলে এই ছাড়গুলি প্রত্যাহার করে নেবে প্রশাসন।