‘ম্পিড’ বাড়াচ্ছে কোভিড

দেশে ২০ লক্ষের গণ্ডি পেরোবে আক্রান্তের সংখ্যা ১১ আগস্টের মধ্যে। সেপ্টেম্বরে তা পৌছবে শিখরে। দেশজুড়ে রোজই নতুন রেকর্ড তৈরি হচ্ছে সংক্রমণের।

Written by SNS Kolkata | July 20, 2020 3:07 pm

প্রতিকি ছবি (Photo: AFP)

দেশে ২০ লক্ষের গণ্ডি পেরোবে আক্রান্তের সংখ্যা ১১ আগস্টের মধ্যে। সেপ্টেম্বরে তা পৌছবে শিখরে। দেশজুড়ে রোজই নতুন রেকর্ড তৈরি হচ্ছে সংক্রমণের। পিছিয়ে নেই এই রাজ্যও। রবিবার সকালে ভারতে প্রায় ৩৯ হাজার আক্রান্তের খবর উদ্বেগ বাড়িয়ে দিয়েছিল। সন্ধ্যেয় সেই উদ্বেগ আরও গভীর হল রাজ্যের পরিসংখ্যানে। রেকর্ড হারে বাড়ল আক্রান্ত ও মৃতের সংখ্যা।

রবিবার রাজ্য স্বাস্থ্য দফতরের তরফে জানানো হল, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২,২৭৮ জন। পরপর দু’দিন ২ হাজারের গণ্ডি পেরোল সংক্রমিতের সংখ্যা। শুধু কলকাতাতেই করোনাতে নতুন করে আক্রান্ত হয়েছে ৬৬২ জন। উদ্বেগ বাড়াচ্ছে উত্তর ২৪ পরগনাও। পাকাপাকিভাবে করোনা আক্রান্ত্রে নিরিখে দ্বিতীয় স্থান পাকা করে নিয়েছে এই জেলা। একদিনে ৫৪৪ জন করোনা আক্রান্ত হয়েছেন।

রাজ্যে মোট আক্রান্ত হয়েছে ৪২,৪৮৭ কোভিড পজিটিভ সংখ্যা ১৬,৪৯২। একদিনে করোনায় মৃত্যু হয়েছে ৩৬ জনের এরাজ্যে। যার মধ্যে শুধু কলকাতাতেই প্রাণ হারিয়েছে ১৫ জন। এখনও পর্যন্ত কলকাতায় করোনার বলি ৫৭৬ জন।

বাংলায় এই মারণ ভাইরাস প্রাণ কেড়ে নিয়েছে ১,১১২ জনের। রাজ্য প্রশাসন বলছে, টেস্টিং বাড়তেই আক্রান্তের সংখ্যা বাড়ছে। বর্তমানে করোনাজয়ীর থেকে আক্রান্তের সংখ্যা অনেকটাই বেশি। কলকাতায় একদিনে সুস্থ হয়েছে ৫২৭ জন। গত ২৪ ঘণ্টায় গোটা রাজ্যে করোনাকে হারিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১,৩৪৪ জন।