আজ থেকে রাজ্যে করোনা টিকার মহড়া

আজ, শনিবার ২ জানুয়ারি থেকে রাজ্যে শুরু হতে চলেছে করােনার টিকার ড্রাই রান বা মহড়ার কাজ। রাজ্যে তিনটি স্বাস্থ্যকেন্দ্রে চলবে টিকা সংক্রান্ত ড্রাই রান।

Written by SNS Kolkata | January 2, 2021 3:29 pm

প্রতীকী ছবি (Photo: iStock)

আজ, শনিবার ২ জানুয়ারি থেকে রাজ্যে শুরু হতে চলেছে করােনার টিকার ড্রাই রান বা মহড়ার কাজ। রাজ্যে তিনটি স্বাস্থ্যকেন্দ্রে চলবে টিকা সংক্রান্ত ড্রাই রান। সটলেক, আমডাঙা এবং মধ্যমগ্রামের স্বাস্থ্যকেন্দ্রে চলবে টিকা প্রস্তুতি। এই মহড়া প্রক্রিয়ায় প্রত্যেক জায়গায় ২৫ জন স্বাস্থ্যকর্মী মহড়া টিকা নেবেন। করােনা টিক ছাড়পত্র পেলে কী ভাবে তা দেওয়া হবে সাধারণ মানুষকে, সে সবেরই প্রস্তুতি চলবে এই মহড়ায়।

প্রথম মহড়া হয়েছে ( ২৮ এবং ২৯ ডিসেম্বর ) অসম, অন্ধ্রপ্রদেশ, পঞ্জাব এবং গুজরাতে শনিবারের মহড়ার কাজের জন্য ইতিমধ্যেই বেছে নেওয়া হয়েছে ৯৬ জন টিকাপ্রদানকারীকে। টিকা দেওয়ার জন্য প্রয়ােজনীয় প্রশিক্ষণও তাঁদের দেওয়া হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক।

স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানাে হয়েছে, একটি রাজ্যের বিভিন্ন জায়গায় এই মহড়া চালানাে হবে। কোনও রাজ্যের রাজধানীতে অন্তত তিনটি জায়গা এবং কিছু রাজ্যের প্রত্যন্ত জেলায় মহড়ার ব্যবস্থা করা হয়েছে। ইতিমধ্যেই করােনা টিককে ছাড়পত্র দিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে।