ফের বাড়ল রান্নার গ্যাসের দাম

দু’সপ্তাহের মধ্যে দু’বার বাড়ল রান্নার গ্যাসের দাম। মাত্র ১৩ দিনের মধ্যে দ্বিতীয়বার বড় অঙ্কে বৃদ্ধি পেল রান্নার গ্যাসের দাম।

Written by SNS Kolkata | December 16, 2020 3:56 pm

প্রতিকি ছবি (File Photo: iStock)

দু’সপ্তাহের মধ্যে দু’বার বাড়ল রান্নার গ্যাসের দাম। মাত্র ১৩ দিনের মধ্যে দ্বিতীয়বার বড় অঙ্কে বৃদ্ধি পেল রান্নার গ্যাসের দাম। মঙ্গলবার সিলিন্ডার পিছু ভর্তুকিহীন গ্যাসের দাম বেড়েছে ৫০ টাকা। ৫ কেজি ওজনের ছােট সিলিন্ডারের দাম বেড়েছে ১৮ টাকা, এবং ১৯ কেজির সিলিন্ডারের দাম বেড়েছে ৩৬ টাকা ৫০ পয়সা। 

প্রসঙ্গত, ইন্ডিয়ান ওয়েল কর্পোরেশন এখন নিয়ম করে মাসের শুরুর দিকেই রান্নার গ্যাসের দাম পর্যালােচনা করে। প্রতি মাসের শুরুতেই জানিয়ে দেওয়া হয় সিলিন্ডারের নতুন দাম। সেই মতাে এমাসের ২ তারিখেও সিলিন্ডার প্রতি ভর্তুকিহীন গ্যাসের দাম ৫০ টাকা করে বাড়ানাে হয়েছিল। সেই দাম বৃদ্ধির ১৩ দিন পেরােতে না পেরােতেই আবারও দাম বৃদ্ধি হল গ্যাসের। 

এই বৃদ্ধির ফলে কলকাতায় ভর্তুকিহীন গ্যাসের নতুন দাম দাঁড়াল ৭২০ টাকা ৫০ পয়সা। যার ফলে মধ্যবিত্তের হেঁশেলে আগুন কথাটা বলতেও দু’বার ভাবতে হচ্ছে। আরও একটি উদ্বগের বিষয় হল যে মে মাস থেকেই অনেক গ্রাহক গ্যাসে ভর্তুকি একপ্রকার পাচ্ছেনই না। পেলেও অনেকে পাচ্ছেন নামমাত্র।