আমাদের মতো জনদরদি সরকার আর কোথাও পাবে না: মমতা

কসবার গীতাঞ্জলি স্টেডিয়ামে তফশিলি জাতি-উপজাতিদের সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে মমতা তার সরকারের আমলে দেওয়া প্রকল্পের সুযােগ সুবিধের খতিয়ান তুলে ধরেন।

Written by SNS Kolkata | February 5, 2021 3:31 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: SNS)

একুশের নির্বাচনের আগে প্রচারের পুরাে রাশ নিজের হাতেই টেনে চলেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার কসবার গীতাঞ্জলি স্টেডিয়ামে তফশিলি জাতি-উপজাতিদের সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে মমতা তার সরকারের আমলে দেওয়া প্রকল্পের সুযােগ সুবিধের খতিয়ান তুলে ধরেন।  বলেন কী পাননি বলুন তাে? সবুজসাথী, কন্যাশ্রী, স্বাস্থ্যসাথী, বিনামূল্যে রেশন থেকে সব সুবিধেই তাে পাচ্ছেন রাজ্যবাসী।

স্পষ্ট করে মমতা বলেন, আমাদের মতাে জনদরদী সরকার আর কোথাও পাবেন না। মানুষের জন্য কিছু করতে পারলে খুশি হই। কিন্তু আমি তাে ভগবান নই।

প্রসঙ্গত বৃহস্পতিবার সম্মেলনের শুরুতে কিছুটা বিশৃঙ্খলা হয় স্টেডিয়ামে। মুখ্যমন্ত্রী বলার আগে অনেকে নিজেদের দাবি-দাওয়া রাখতে শুরু করে। এদের মধ্যে ছিলেন পার্শ্বশিক্ষকদের প্রতিনিধিরাও। তার ব্যারিকেডের কাছে প্ল্যাকার্ড হাতে বিক্ষোভ দেখায়। শােরগােলের মধ্যে নিজের বক্তব্য বন্ধ রাখতে বাধ্য হন মমতা বন্দ্যোপাধ্যায়।

পুলিশকেও বলেন, সভায় নিরাপত্তার বিষয়টি দেখতে। এদিন সভার পরিস্থিতি সামাল দিতে এগিয়ে আসেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, নেত্রীকে বক্তব্য রাখতে দিন।

তারপর বলেন, আর চার-পাঁচ দিনের মধ্যেই ভােট ঘােষণা হবে। ভােটের আগে যা ইচ্ছে চাওয়া হচ্ছে কেন? কয়েকটা বিজেপি আর সিপিএম -এর লােকের কথা শুনে। এরকম করে কোনও লাভ নেই। ভােটের আগে ব্ল্যাকমেল করবেন না। আমাকে যদি পছন্দ না হয়, ভােট দেবেন না। তাতে আমার কিছু এসে যায় না। যারা আমার সঙ্গে থাকবেন তাদের ভােটেই আমার সরকার হয়ে যাবে।

মমতার এই আত্মপ্রত্যয়ের বক্তব্য থেকে একথা পরিষ্কার, নির্বাচনে জিতে ফিরে আসার বিষয়ে নিশ্চিত তিনি। এদিন সভায় উপস্থিত অভিষেক বন্দ্যোপাধ্যায়ও বলেন, আমরা আড়াইশাে আসনে জিতে ফিরে আসব।

মমতা এদিন সভা থেকে ফের বিজেপিকে নিশানা করে বলেন, আমাকে সিনেমা সিরিয়ালের অনেকে বলেছেন, ইন্ডাস্ট্রির শিল্পীদের চাপ দেওয়া হচ্ছে বিজেপি সম্পর্কে, কেন্দ্রের কাজ নিয়ে ভালাে ভালাে কথা ফেসবুকে লিখতে। এর বদলে টাকাও অফার করছে বিজেপির আইটি সেল। এদিন মুখ্যমন্ত্রী আইটি সেলকে কাঠগড়ায় তােলেন।

এদিন ফের দলত্যাগী শুভেন্দু রাজীবদের উদ্দেশে নাম না করে তােপ দাগেন মমতা। বলেন, সিরাজউদ্দেীল্লাকে মানুষ সম্মান করে। কিন্তু মীরজাফরকে কেউ ক্ষমা করেনি। তাই তৃণমূল কংগ্রেসের বিকল্প তৃণমুলই আর কেউ নয়। বিরুদ্ধ আবহাওয়ার মধ্যে ভােটের আগে এভাবে দলের ভাবমূর্তি তুলে ধরলেন মমতা।