নন্দীগ্রামে সার্কাস চলছে: অধীর

নন্দীগ্রাম কেন্দ্রে সার্কাস চলছে,সার্কাসে দুই জোকার লড়ছে।এভাষাতেই নন্দীগ্রাম কেন্দ্রের প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় ও শুভেন্দু অধিকারীকে কটাক্ষ অধীরের।

Written by SNS Kolkata | April 1, 2021 6:07 pm

অধীর রঞ্জন চৌধুরী (Photo: Twitter | @INCWestBengal)

নন্দীগ্রাম কেন্দ্রে সার্কাস চলছে এবং সার্কাসে দুই জোকার লড়াই করছে। ঠিক এভাষাতেই বুধবার নন্দীগ্রাম কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় এবং বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীকে কটাক্ষ করেন প্রদেশ কংগ্রেস সভাপতি সাংসদ অধীর চৌধুরী।

তিনি এদিন সংযুক্ত মাের্চার কংগ্রেস প্রার্থীদের সমর্থনে তিনটি কর্মিসভা করেন। প্রথমে তিনি মুর্শিদাবাদ কেন্দ্রের কংগ্রেস প্রার্থী নিয়াজউদ্দিন শেখের সমর্থনে কর্মিসভা করেন লালবাগের একটি বেসরকারি অনুষ্ঠান বাড়িতে।

সেখানে অধীরবাবু ছাড়াও উপস্থিত ছিলেন সিপিএমের প্রাক্তন সাংসদ বদরুদ্দোজা খান, কংগ্রেসের জেলা সহ সভাপতি জহুরুল হক, লালবাগ মহকুমা সভাপতি মাের্তুজা খকের বকুল, মুর্শিদাবাদ ব্লক সভাপতি আব্দুল ওহাব, মুর্শিদাবাদ বিধানসভা কেন্দ্রের যুব কংগ্রেস সভাপতি সিদ্দিক আলি প্রমুখ।

এদিন অধীরবাবুর হাত ধরে মুর্শিদাবাদ পুরসভার ১৬ নম্বর ওয়ার্ডের আরা বাগান এলাকার ৫৩ টি পরিবার কংগ্রেসে যােগ দেন। অধীর চৌধুরী দ্বিতীয় কর্মিসভা করেন ভারতপুর কেন্দ্রের সালারে কংগ্রেস প্রার্থী কমলেশ চট্টোপাধ্যায়ের সমর্থনে তৃতীয় কর্মিসভা করেন বড়ঞার সাহােড়া গ্রামে।

এই কেন্দ্রের কংগ্রেস প্রার্থী শিলাদিত্য হালদারের সমর্থনে। সাহােড়ার তড়িভাঙা মাঠের হেলিপ্যাডে অধীরবাবুর হেলিকপ্টার নামে। সেখান থেকে দুই কিলােমিটার পদযাত্রা করে তিনি সাহাড়ার কর্মিসভায় পৌঁছান। কর্মিসভায়ৈ কর্মী সমর্থকদের ভিড় ছিল চোখে পড়ার মতােই।

এরই মাঝে অধীর চৌধুরী মুখোমুখি হন সাংবাদিকদের। নন্দীগ্রামের ভােট নিয়ে তার কাছে প্রতিক্রিয়া চান সাংবাদিকরা। তিনি বলেন, নন্দীগ্রামে সার্কাস চলছে। দুই জোকার সেই সার্কাসে লড়াই করছে। সেখানে আর কিছু হচ্ছে না। তাদের মুখে মানুষের জন্য কোনও কথা নেই।

একজন কিছুদিন আগে বললাে তার ঠ্যাং, (পা) ভেঙে গিয়েছে। আরেকজন বলছে আমি ভুমিপুত্র। মিথ্য কথা বলছে। এই লড়াই চলছে সেখানে। এটা কি নির্বাচন? দুই জোকার সার্কাসে অভিনয় করছে।”