সৌমিত্রকে নিয়ে প্রদর্শনীর উদ্বোধনে মুখ্যমন্ত্রী মুখ্যমন্ত্রী 

সদ্যপ্রয়াত কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চ্যাটার্জি’র আসন্ন জন্মদিনে উপলক্ষে বৃহস্পতিবার একটি রেট্রোস্পেকটিভ প্রদর্শনীর উদ্বোধন করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Written by SNS Kolkata | January 15, 2021 2:30 pm

সৌমিত্র চট্টোপাধ্যায় (File Photo: IANS)

সদ্যপ্রয়াত কিংবদন্তি অভিনেতা আসন্ন জন্মদিনে উপলক্ষে বৃহস্পতিবার একটি রেট্রোস্পেকটিভ প্রদর্শনীর উদ্বোধন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সৌমিত্র চ্যাটার্জি ফাউন্ডেশন, ইমামি আর্ট এবং মুখােমুখি নাট্যগােষ্ঠীর সহায়তায় এই প্রদর্শনীটির আয়ােজন করা হয়েছে এদিন প্রদর্শনীর উদ্বোধন করতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রী বলেন, সৌমিত্রদাদের মৃত্যু হয় না। তারা বেঁচে থাকেন তাদের শিল্পের মধ্যে।’নস্টালজিয়ার ভেসে মুখ্যমন্ত্রী স্মরণ করেন, কীভাবে তিনি তার মায়ের সঙ্গে ছেলেবেলায় সৌমিত্র চট্টোপাধ্যায়ের অভিনীত তিন ভুবনের পারে, বসন্ত ক্লিপ ইত্যাদি সিনেমা দেখতে যেতেন। 

মুখ্যমন্ত্রী এদিন সৌমিত্র জায়া দীপা চট্টোপাধ্যায়ের পাশে থাকার আশ্বাস দিয়েছেন। সৌমিত্রকন্যা পৌলমী বসু বলেন, সৌমিত্র চট্টোপাধ্যায়ের নামে ট্রাস্ট গড়ে তাঁকে এগিয়ে নিয়ে যাওয়ার ভাবনা রয়েছে। আমরা কেবল সৌমিত্র চট্টোপাধ্যায়ের কাজগুলি রক্ষা করতে চাই। কালিকাপুরে ইমামি আর্ট গ্যালারিতে আগামী ৩১ তারিখ পর্যন্ত চলবে এই প্রদর্শনী।