বিরবাহা হাঁসদাকে সাথে নিয়ে প্রচার শুরু করলেন ছত্রধর মাহাত

বিরবাহা হাঁসদাকে নিয়ে প্রচার শুরু করলেন রাজ্য তৃণমুলের সম্পাদক ছত্রধর মাহাত।লালগড়ের রাজবাড়ির কুলদেবতা এবং গরাম থানে পুজা দেওয়ার পর প্রচার শুরু করেন।

Written by SNS Jhargram | March 15, 2021 7:20 pm

ছত্রধর মাহাত (Photo: IANS)

বিধানসভা কেন্দ্রের প্রার্থী বিরবাহা হাঁসদাকে সাথে নিয়ে প্রচার শুরু করলেন রাজ্য তৃণমুলের সম্পাদক ছত্রধর মাহাত। এদিন রবিবার লালগড়ের রাজবাড়ির কুলদেবতা এবং গরাম থানে পুজা দেওয়ার পর প্রচার শুরু করেন। এদিন তৃণমুলের অভিনেত্রী প্রার্থীর প্রচারে ব্যাপক সাড়া পেল তৃণমূল। বিনপুর এক ব্লকের দীর্ঘ কয়েক দশক ধরে তৃণমূল কংগ্রসের সভাপতি ছিলেন বনবিহারী রায়।

কিন্তু বছর খানেক আগে দলের সাথে বিভিন্ন বিষয় নিয়ে দূরত্ব তৈরি হওয়ার কারনে একেবারে বসে গিয়েছেন তিনি। এক সময় জঙ্গলমহলের উত্তাল সময়ে তৃণমূলের এই বর্ষিয়ান নেতার উল্লেখ্যযােগ্য ভূমিকা ছিল। জেলা রাজনীতিতেও তার ভূমিকা ছিল ব্যাপক।

কিন্তু কয়েক বছর ধরে তাকে তৃণমূলের কোন দলীয় কর্মসুচি বা বৈঠকে উপস্থিত থাকতে দেখা যায় নি। এদিন উল্লেখ্যযােগ্য ভাবে ছত্রধর মাহাতাে ঝাড়গ্রামের প্রার্থীকে নিয়ে প্রচার শুরুর দিন লালগড়ে বনবিহারী রায়ের বাড়িতে যান। তার পায়ে হাত দিয়ে প্রানম করে প্রার্থীর জন্য আর্শিবাদ চান।

জানা গিয়েছে বনবিহারী বাবু তাদের জয় যুক্ত হয়ে আসার জন্য বলেন। উল্লেখ্য ১৯৯৭ থেকে ২০১৭ সাল পর্যন্ত বনবিহারী রায় নিপুর এক ব্লক তৃণমূলের সভাপতি ছিলেন। ২০১৭ সালে দলের সাথে তার মনােমালিন্যের জন্য তাকে সরিয়ে দেওয়া হয়। সেই থেকে তিনি বসে গিয়েছেন।

এদিন তৃণমূল নেতৃত্ব তাকে দলের হয়ে প্রচারে নামতে বলেন। কিছুদিনের মধ্যেই লালগড়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যয়ের সভা রয়েছে। সেই সভায় লালগড়ের বাসিন্দা তৃণমূলের এই বর্ষিয়ান নেতাকে উপস্থিত থাকার জন্য অনুরােধ করেন নেতৃত্ব। বনবিহারী বাবু বলেন বীরবাহার বাবা নরেনের সাথে আমারা খুবই সুসম্পর্ক ছিল। বীরবাহা জিতে আসুক সেই কামনা করব।

তবে দেলের নেত্রী যদি আমায় ডাকে তাহলে আমি সভায় যাব। অন্যদিকে দীর্ঘ জল্পনার পর ছত্রধর মাহাতাে তৃণমূল প্রার্থীর হয়ে এদিন লালগড় থেকে প্রচার শুরু করেন। ছত্রধর মাহাতাে দলের হয়ে প্রচারে নামছেন না তা নিয়ে জল্পনা শুরু হয়েছিল। দলের টিকিট পাওয়া নিয়ে তিনি অসন্তুষ্ট হয়েছেন তাই হয়তাে প্রচারে নামছেন না এমন জল্পনা ছিল।

কিছু দিন আগে তিনি কালীঘাটে মুখ্যমন্ত্রীর সাথে সস্ত্রীক দেখা করে এসেছিলেন। এদিন ছত্রধর বাবু, প্রার্থী বীরবাহাকে নিয়ে প্রথমেই প্রচার শুরুর আগে লালগড় রাজবাড়ির কুলদেবতাকে পুজা দেন এবং সেখান থেকে আসেন লালগড়ে বুড়াবাবার থানে পুজা দেন। পুজার সাথে চলছিল ঢাক বাজানাে। পুজা দেওয়ার পরে লালগড় বাজার এলাকায় একটি মিছিল হয়।

মিছিলে ছিলেন বিনপুর এক ব্লক তৃণমূলের সভাপতি শ্যামল মাহাতাে, বিনপুর এক ব্লক তৃণমূলের নেতা, জেলা কমিটির সদস্য ধনঞ্জয় রায় সহ প্রমুখ। মিছিল থেকে সাধারণ মানুষের কাছ থেকে তারা ভােট ভিক্ষা করেন। এদিন ঝাড়গ্রাম শহরের সকাল সকাল জুবিলি মার্কটের সবজি বাজারে প্রচার সেরে নিয়েছিলেন বীরবাহা।

এদিন প্রচারের পর ছত্রধর মাহাতাে বলেন এদিন লালগড় থেকে প্রচার শুরু হল। প্রার্থীকে নিয়ে পুজা দিয়ে লালগড়ে পদাত্রা করা হয়েছিল। আমরা মানুষের কাছে আশির্বাদ চেয়েছি যাতে উন্নয়ন এবং শান্তীর স্বাস্থ্য প্রার্থীকে ভােট দিয়ে জয়যুক্ত করুন। বর্ষিয়ান নেতা বনবিহারী রায়ের বাড়িতে গিয়ে আর্শিবাদ নিয়ে এসেছিলাম।