চন্দননগর পুলিশ কমিশনারেটের পক্ষ থেকে উদ্বোধন হলো রিষড়া জগদ্ধাত্রী গাইড ম্যাপ ২০২১

পুজোর সময় মন্ডপে মণ্ডপে দর্শনার্থীর ভিড় এবং তাকে সামলানোর জন্য চন্দননগর পুলিশ কমিশনের পক্ষ থেকে আজ রিষড়া জগদ্ধাত্রী পুজা গাইড ম্যাপ ২০২১ এর উদ্বোধন হল।

Written by Arnab Biswas Rishra | November 15, 2021 6:41 pm

চন্দননগর পুলিশ কমিশনারেটের পক্ষ থেকে উদ্বোধন হলো রিষড়া জগদ্ধাত্রী গাইড ম্যাপ (Photo: SNS)

পুজো প্রেমী মানুষদের কাছে চন্দননগর এবং কৃষ্ণনগরের সাথে সাথে হুগলী জেলার রিষড়ার জগদ্ধাত্রী পুজোর আকর্ষণ চোখে পড়ার মতন। সেই জনপ্রিয়তা এবং পুজোর সময় মন্ডপে মণ্ডপে দর্শনার্থীর ভিড় এবং তাকে সামলানোর জন্য চন্দননগর পুলিশ কমিশনের পক্ষ থেকে আজ রিষড়া জগদ্ধাত্রী পুজা গাইড ম্যাপ ২০২১ এর উদ্বোধন হল।

রিষড়া থানা আয়োজিত সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন চন্দননগর পুলিশ কমিশনারেট ডিসিপি ডঃ অরবিন্দ কুমার আনন্দ। তিনিই গাইড ম্যাপটি উদ্বোধন করেন। তার সঙ্গে উপস্থিত ছিলেন চন্দননগর পুলিশ কমিশনারেটের এসপি এস সরকার এবং রিষড়া থানার অফিসার ইন চার্জ রাসেল পারভেজ খান।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে ডিসিপি ডক্টর অরবিন্দ কুমার আনন্দ জানান, ” এবছর রিষড়ায় একশোর বেশি পুজো হচ্ছে এবং এত বড় একটি পুজোর ঠিকমতো পরিচালনা করার জন্য সমস্ত রকম ব্যবস্থা নেওয়া হচ্ছে সেই উদ্দেশ্যেই এই গাইড ম্যাপ উদ্বোধন করা হয়েছে।

শুধু তাই নয় পূজা চলাকালীন এবং তার পার্শ্ববর্তী অঞ্চলের আইন-শৃঙ্খলা দেখার জন্য পুলিশ প্রশাসনের পক্ষ থেকে চারজন এসপি ব্যাংকের অফিসার সহ চারজন অ্যাডিশনাল এসপি ব্যাংকের অফিসার এবং আর্যুন ইন্সপেক্টর প্রায় পাঁচশো অফিসার এবং ফোর্স মোতায়েন করা হবে। সঙ্গে থাকবে প্রায় ৮টি মোটরসাইকেল মনিটরিং টিম।

থাকবে দুটি মোবাইল টিম মোট ৪০০টি সিসিটিভি ক্যামেরার সাহায্যে চব্বিশ ঘন্টা মনিটরিং চলবে, যার জন্য একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। আছে ৪৭টি পুলিশ-পিকেট। এবছর রিষড়ার চারবাতি অঞ্চল থেকে ড্রোন ক্যামেরার সাহায্যে পুলিশ কন্ট্রোল রুম থেকে পুরো রিষড়া শহরের ওপর নজরদারি রাখা হবে বলেও জানান ডিসিপি।”

পূজা চলাকালীন বেলা দুটোর পর থেকে রিষড়া শহরের অভ্যন্তরে কোন প্রকার যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে। ১৭ই নভেম্বর বিসর্জনের জন্য পুলিশ প্রশাসন এবং স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে বিশেষ ব্যবস্থা করা হবে বলেও তিনি জানান।