“রাজ্যের টাকায থাবা বসাচ্ছে কেন্দ্র”: মমতা বন্দ্যোপাধ্যায়

কেন্দ্রকে তীব্র আক্রমণ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।বৃহস্পতিবার টাউন হলে রাজ্যের ডব্লিউবিসিএস অফিসারদের সঙ্গে সভা করেন মুখ্যমন্ত্রী।

Written by SNS Kolkata | May 12, 2022 2:51 pm

ফের কেন্দ্রকে তীব্র আক্রমণ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। বৃহস্পতিবার টাউন হলে রাজ্যের ডব্লিউবিসি এস অফিসারদের সঙ্গে সভা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সেখানেই কেন্দ্রের মোদী সরকারের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ করেন তিনি।

তবে এই প্রথম নয়, এর আগেও একাধিক ইস্যুতে রাজ্যের প্রশাসনিক প্রধানের নিশানায় কেন্দ্রের মোদী সরকার।

আম্পান সহ একাধিক প্রাকৃতিক দুর্যোগের পাশাপাশি রাজ্যের অনেক প্রকল্পে তেও আর্থিক সহযোগিতা করছে না কেন্দ্র বলে অভিযোগ।

মুখ্যমন্ত্রী এদিন ও ডব্লিউবিসিএস দের সঙ্গে বৈঠকেও একইভাবে কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়ালেন মুখ্যমন্ত্রী।

বারবার অনুরোধ করা সত্ত্বেও যে রাজ্য কে তাঁর পাওনা দেওয়া হচ্ছে না, সেই অভিযোগ তুলে মুখ্যমন্ত্রী বলেন ” আমাদের একাধিক প্রকল্পে কোন টাকাই দেয় না। দেখুন সেই ডিসেম্বর মাস থেকে টাকা দিচ্ছে না। ”

নির্দিষ্ট ভাবে মুখ্যমন্ত্রী বলেন ,” ১০০ দিনের কাজের টাকাটা ও দিচ্ছে না। যেন নিজের পকেট থেকে টাকা দিচ্ছে এই ধরণের ভাব। ”

তাঁর আরও অভিযোগ, ” আমাদের এখান থেকে টাকা তুলে সেখান থেকেই দিচ্ছে, তাও দিতে চাইছে না ,রাজ্যের টাকাতে ও থাবা বসাচ্ছে কেন্দ্র। জিনিস পত্রের দাম বাড়িয়ে চলেছে, অথচ গরিব মানুষের একশো দিনের টাকা দিতে পারছে না!”

তবে কেন্দ্রের কারণেই যে রাজ্যর উন্নয়নের কাজে বাঁধা হচ্ছে বলে বলে মনে করিয়ে দিয়ে মুখ্যমন্ত্রী বলেন, “রাজ্য ও কেন্দ্রের কাজ ভাগ করা থাকে, আমাদের কাজে সমস্যা হ সমাধান করতে পারি, কিন্তু কেন্দ্রের জন্যে তৈরী সমস্যার সমাধান আমি কিভাবে করব?”

এমনকী উন্নয়নের জন্যে রাজ্যে উন্নয়নের দিকে তাকিয়ে আরও জেলা ভাগের দরকার থাকলেও তা কেন্দ্রের কারণে হচ্ছে না বলে অভিযোগ তুলে মুখ্যমন্ত্রী বলেন,” আমরা আরও জেলা করতে চাই, পরিকাঠামো ও আছে, কিন্তু আইএএস অফিসার চাই, কেন্দ্র কে বলেওছি কিন্তু দিচ্ছে না।”