একযুগ পর চালু হচ্ছে বুদ্ধদেবের শ্যালিকার পেনশন

প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টচার্যের শ্যালিকা ইরা বসু বকেয়া পেনশন পাবেন।রাজ্যের অর্থ দফতর তার সমস্ত বকেয়া পেনশন মিটিয়ে দেওয়ার নির্দেশিকা জারি করল।

Written by SNS Kolkata | September 22, 2021 5:44 pm

বুদ্ধদেব ভট্টাচার্য (Photo: SNS)

রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টচার্যের শ্যালিকা ইরা বসু বকেয়া পেনশন পানে। রাজ্যের অর্থ দফতর তার সমস্ত বকেয়া পেনশন। মিটিয়ে দেওয়ার নির্দেশিকা জারি করল। তিনি ১৩ হাজার ৯৮৫ টাকা করে পেনশন পাবেন। ২০০৯ সালের মে মাসের তিনি অবসর নিয়েছিলেন।

ওই তারিখ থেকেই তার পেনশন কার্যকরী হচ্ছে। মাসিক পেনশন ছাড়াও ১২ বছরের বকেয়া যে পেনশন রয়েছে, তাও তিনি পানে। বুদ্ধদেব ভট্টাচার্যের মেয়ে সুচেতনাকে তার নমিনি করা হয়েছে। উল্লেখ্য, খড়দহে প্রিয়নাথ গার্লস হাইস্কুলে জীবনবিজ্ঞানের শিক্ষিকা ছিলেন ইরা বসু। তিনি অবসর নেন ২০০৯ সালে।

সম্প্রতি তাঁকে ডানলপের ফুটপাথে ভবঘুরে অবস্থায় পাওয়া গিয়েছিল। তাকে লুম্বিনী পার্ক থেকে খড়দহে ফেরানাে হয়। পানিহাটি পুরসভার ৫ নম্বর ওয়ার্ডের সিপিএম কাউন্সিলর সুদীপ রায়ের বাড়িতে তাঁকে রাখা হয়। অর্থ দফতর তার খবরাখবর রাখছিল।

এ বিষয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় উদ্যোগী হন। দ্রুততার সঙ্গে ইরা বসু পেনশন যাতে চালু হয়, তার ব্যবস্থা করা হয়। বুদ্ধদেব ভট্টাচার্যের স্ত্রী মীরা ভট্টাচার্য জানিয়েছিলেন, তার বােন স্বেচ্ছায় এই পথ বেছে নিয়েছেন।