রাজভবনে ব্রাত্য 

শিক্ষামন্ত্রী এবং রাজ্যপালের সঙ্গে প্রায় এক ঘন্টার বৈঠক হয়। বৃহস্পতিবার রাজ্যপাল নিজেই সেকথা টুইট করেন। 

Written by SNS Kolkata | July 2, 2021 8:44 am

ব্রাত্য বসু ও জগদীপ ধনকড় (Photo: Twitter | @Najim78239831)

গত কয়েকদিন ধরেই রাজভবন ও নবান্নের সংঘাত চরমে। জৈন হাওয়ালা কাণ্ড থেকে ভুয়াে ভ্যাকসিন কাণ্ডে গ্রেফতার হওয়া দেবাঞ্জনের সঙ্গে রাজ্যপালের যােগাযােগের জল্পনা ইত্যাদি নিয়ে বৃহস্পতিবার চরমে উত্তপ্ত হয়ে উঠেছে সেই আবহ। 

এই উত্তাপের মধ্যেই বিধানসভা অধিবেশনের ঠিক আগের দিন রাজভবনে পৌঁছে গেলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। শিক্ষামন্ত্রী এবং রাজ্যপালের সঙ্গে প্রায় এক ঘন্টার বৈঠক হয়। বৃহস্পতিবার রাজ্যপাল নিজেই সেকথা টুইট করেন। 

নয় সেকেন্ডের ভিডিও ছবি সহ সেই টুইটে রাজ্যপাল লেখেন, মমতা সরকারের শিক্ষামন্ত্রী ব্রাত্যব্রত বসু রায়চৌধুরীর সঙ্গে ঘন্টাখানেক আলােচনা হল। রাজ্যের সার্কি উন্নয়ন এবং বিশ্ববিদ্যালয়গুলির উন্নয়ন নিয়ে কথা হয়েছে।শিক্ষার প্রতি এতটাই নজর দিতে হবে যাতে আমাদের শিক্ষা প্রতিষ্ঠানগুলি মডেল হয়ে ওঠে। দেশ বিদেশের পড়ুয়ারা এখানে পড়তে আসে। 

এর আগের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ও রাজ্যপালের সঙ্গে সুসম্পর্ক রেখে চলতেন। পরবর্তীকালে অবশ্য সেই সম্পর্কে ভাটা পড়ে। নতুন শিক্ষামন্ত্রীও একই পথে হাঁটলেন। তবে শুক্রবার বিধানসভায় রাজ্যপালের ভাষণ নিয়ে যখন তুমুল অশান্তির আশংকা করা হচ্ছে , ঠিক তার আগের দিন ব্রাত্য বসুর রাজভবনে যাওয়াটা যথেষ্ট তাৎপর্যপূর্ণ।