বিজেপির ধর্মীয় নীতি বাংলার মানুষ মেনে নেবে না: সুজাতা মন্ডল খাঁ

‘বিজেপির ধর্মীয় নীতি বাংলার মানুষ মেনে নেবে না’ বৃহস্পতিবার দুপুরে পূর্ব বর্ধমান জেলার পূর্বস্থলীতে এক জনসভায় জানালেন সুজাতা মন্ডল খাঁ।

Written by SNS মঙ্গলকোট | December 25, 2020 5:35 pm

সুজাতা মন্ডল খাঁ (ছবি: SNS Web)

‘বিজেপির ধর্মীয় নীতি বাংলার মানুষ মেনে নেবে না’ বৃহস্পতিবার দুপুরে পূর্ব বর্ধমান জেলার পূর্বস্থলীতে এক জনসভায় জানালেন বিজেপি ছেড়ে আসা তৃণমূল নেত্রী সুজাতা মন্ডল খাঁ। বৃহস্পতিবার পূর্বস্থলী উত্তর বিধানসভা তৃণমূল কংগ্রেসের উদ্যোগে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয় বিশ্বরঙা হাইস্কুল ফুটবল ময়দান প্রাঙ্গণে। এই মাঠে বক্তব্য রাখেন সুজাতা মন্ডল।

তিনি জানিয়ে দেন যে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তৎপরতায় উদ্যোগে বাংলাজুড়ে যেমন ব্যাপক উন্নয়নমুখী কাজ হয়েছে পাশাপাশি একাধিক সরকারি প্রকল্প সুযােগ-সুবিধা পাচ্ছেন সাধারণ মানুষ। আমি মনেপ্রাণে বিজেপির কর্মকাণ্ড কোনােভাবেই মেনে নিতে পারছিলাম না তাই বাধ্য হয়ে বিজেপি ছেড়ে তৃণমূলে এসেছি মমতা সরকারের উন্নয়নমুখী কাজ দেখে। বলতে বাধ্য হচ্ছি তৃণমুলের একাধিক উন্নয়নমুখী কাজের কাছে বিজেপি দল ভয় পেয়েছে। তাই তাপপ্রচার মিথ্যা কথা বলে বাংলায় শাসন করতে উঠে পড়ে লেগেছে। যাকে বাংলার মানুষ কোনভাবেই মেনে নেবে না।

তিনি উল্লেখ করেছেন যে কৃষকের পাশে রাজ্যের মুখ্যমন্ত্রী যে ভাবে থাকার কথা জানিয়েছেন অন্য কেউ সে কথা কিন্তু বলছে না। বাংলার মাটিকে রক্ষা করতে হবে বাংলাকে কিছুতেই গুজরাত হতে দেব না। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ রাজ্যে এসে যেভাবে মুখ্যমন্ত্রী কে আক্রমণ করছে তা কার্যত বাংলাকে অবমাননার শামিল। সুজাতা দেবী আরাে বক্তব্য রেখে জানিয়েছেন যে -আক্রমণের জবাব দিতে আমাদের এই প্রতিবাদ সভা। বাংলার নানা বিধ সরকারি প্রকল্পের উন্নয়নের খতিয়ান তুলে ধরেন উপস্থিত নেতারা।

উন্নয়নে নিরিখে বাংলার কাছে ভারতবর্ষের কোন রাজা নেই, তাই বাংলার মানুষ ব্যাপক ভােটের ব্যবধানে বাংলাকে আসীন করবে এ বিশ্বাস আমরা সকলেই রাখি বলে জানান সুজাতা মন্ডল খাঁ। এদিন কেন্দ্রের কৃষক বিলে নয়া নীতির বিরােধিতা করে বক্তব্য রাখেন রাজ্যের অন্যতম মন্ত্রী স্বপন দেবনাথ।

তিনি বলেন- কেন্দ্রের বিজেপি সরকার আগুন নিয়ে খেলছে আমাদের কৃষক ভাইয়েরা বাংলায় যেভাবে শান্তিতে রয়েছেন, কৃষকরা যেভাবে সরকারি প্রকল্পের সুযােগ পাচ্ছেন দেশের অন্য কোন রাজ্যে পায় না বলে তিনি দাবি করেছেন। বিজেপি যতই চিৎকার করুক ধর্মীয় বিভাজন নীতি নিয়ে মানুষকে ভাগ করার চক্রান্ত করুক বাংলার মানুষ কোনভাবেই মেনে নেবে না বলে উল্লেখ করেছেন তৃণমূলের জেলা সভাপতি স্বপন দেবনাথ। উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র দেবাংশু ভট্টাচার্য, কুণাল ঘােষ প্রমুখ।