ন্যাজাটের সভা থেকে তৃণমূলকে পাল্টা তোপ বিজেপির

Written by SNS March 11, 2024 4:56 pm
নিজস্ব প্রতিনিধি: রবিবার ব্রিগেডে তৃণমূলের জনগর্জন সভায় গর্জে উঠেছেন তৃণমূল যুবরাজ অভিষেক বন্দোপাধ্যায় থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। ব্রিগেডের মঞ্চ থেকে তৃণমূল তীব্র নিশানা করেছে গেরুয়া শিবিরকে। তবে চুপ থাকার পাত্র নয় বিজেপি। প্রত্যেক নিশানার যোগ্য জবাব দিয়েছে বিজেপি। ন্যাজাটের সভা থেকে জনতার উদ্দেশে সুকান্ত বলেন, “এক লক্ষ ভোটের লিড চাই সন্দেশখালি থেকে”।
উল্লেখ্য, ১০ ই মার্চ সন্দেশখালিতে সভা করার ডাক দিয়েছিলেন শুভেন্দু। কিন্তু মেলেনি পুলিশের অনুমতি। এর পরেই সন্দেশখালিতে সভা করতে চেয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন বিরোধী দলনেতা। শেষপর্যন্ত অনুমতি পান আদালত থেকে। রবিবার সন্দেশখালি থেকে তৃণমূলের ব্রিগেড সভার পাল্টা আক্রমণ করে বিজেপি। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী মুখ্যমন্ত্রীর দিকে প্রশ্ন ছুঁড়ে দিয়ে জানতে চান “কেন সন্দেশখালি আসেননি মমতা?” এমনকি মুখ্যমন্ত্রীকে ‘শাহজাহানের মাসি’ বলে কটাক্ষ করে শুভেন্দু বলেন, কেবল শাহজাহানকে নয় আরও অনেককেই গ্রেফতার করার প্রয়োজনীয়তা আছে সন্দেশখালি কাণ্ডে। ন্যাজাটের সভায় তাঁর দাবি, বাংলায় এমন ৩০ টির কাছাকাছি সন্দেশখালি আছে।
ন্যাজাটের সভা থেকে তৃণমূলকে পাল্টা আক্রমণ করতে পিছিয়ে থাকেননি সুকান্ত। ব্রিগেডে জনগর্জনের সভায় বিজেপিকে বাংলা বিরোধী বলে তোপ দেগেছিল তৃণমূল। তার পরিপ্রেক্ষিতে সুকান্ত বলেন, “নরেন্দ্র মোদী বেশি বাঙালি। তিনি বাংলার মা-বোনেদের সম্মান দিতে জানেন।” তৃণমূল নেতৃত্ব ও কর্মীসমর্থকদের “চোর ভাইপো” এর দল বলে কটাক্ষ করেন সুকান্ত। সন্দেশখালি থেকে সরাসরি অভিষেককে নিশানা করে বলেন, “ভাইপো যাবে তিহাড়ে”।
কেবল তৃণমূল যে নতুন রণকৌশল নীতি গ্রহণ করেছে তা নয়, বিজেপির পাল্লা যে হালকা নয় তা ন্যাজাটের সভা থেকে বুঝিয়ে দিলো পদ্ম শিবির।