কয়লা পাচারকাণ্ডে বিনয়ের ভাই বিজয় মিশ্রকে জিজ্ঞাসাবাদ সিবিআইয়ের

কয়লা ও গরুপাচার কাণ্ডের তদন্তে বিনয় মিশ্রর ভাই বিজয় মিশ্রকে বুধবার জিজ্ঞাসাবাদ করে সিবিআই।

Written by SNS Kolkata | January 21, 2021 11:00 am

সিবিআই (File Photo: IANS)

কয়লা ও গরুপাচার কাণ্ডের তদন্তে বিনয় মিশ্রর ভাই বিজয় মিশ্রকে বুধবার জিজ্ঞাসাবাদ করে সিবিআই। সূত্রের খবর, জিজ্ঞাসাবাদে বিজয় মিশ্র সিবিআইকে যা বলেছেন তাতে সন্তুষ্ট নয় তদন্তকারীরা। তাই তারা বিজয় মিশ্রকে ফের বৃহস্পতিবার নিজাম প্যালেসে হাজিরা দিতে বলেছে। 

গরু ও কয়লা পাচার কাণ্ডের তদন্তে যুব তৃণমূলের সাধারণ সম্পাদক বিনয় মিশ্রকে এখন পর্যন্ত হাতে পায়নি সিবিআই। বিনয়ের পাশাপাশি বিজয় মিশ্রকেও আতস কাচের তলাতে রেখেছে সিবিআই। বিজয়ের নামে লুকআউট নােটিশ জারি করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তারপরেই বিজয় বুধবার সিবিআই দফতরে হাজিরা দেন। 

অন্যদিকে ইতিমধ্যেই বিনয় মিশ্রের বাড়িতে এবং অফিসে একাধিক বার তল্লাশি অভিযান চালিয়েছে সিবিআই। সিল করে দেওয়া হয়েছে তার কৈখালির ফ্ল্যাট। কিন্তু তারপরেও বিনয়ের টিকি ছুঁতে পারেনি সিবিআই। 

সিবিআই সূত্রে জানা গিয়েছে, বিনয়ের বিরুদ্ধে এবার গ্রেফতারি পরােয়ানা জারি করতে পারে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। গরু পাচার কাণ্ডের মাস্টার মাইন্ড এনামুল এখন জেলে রয়েছে। অনুপ মাঝি ওরফে লালা’র বিরুদ্ধে হুলিয়া জারি করেছে সিবিআই। 

এনামুলের কাছ থেকে ডায়েরি উদ্ধার করার পর, লালার বিভিন্ন বাড়ি এবং অফিসে তল্লাশি অভিযান চালিয়ে অনেক খাতা উদ্ধার করেছে সিবিআই। সূত্রের খবর, তাতে কয়েকশাে কোটি টাকার কাঁচা হিসাব রয়েছে।

বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় বলেছিলেন, ‘এনামুলের ডায়েরিতে লেখা আছে বি.এম। সবাই জানে বি.এম, মানে কে!’ বিজেপির শুভেন্দু অধিকারী থেকে শুরু করে দিলীপ ঘােষ সবাই লালার সঙ্গে তৃণমূলের সর্বোচ্চ নেতৃত্বে যােগ রয়েছে বলে অভিযােগ করে আসছেন। এদিকে সিবিআই সূত্রের খবর, বিজয়কে জেরা করেই বিনয়ের হদিশ পেতে চাইছে কেন্দ্রীয় তদন্তকারীরা।