‘বিজেপিকে ঝাঁঝরা করে দেবাে’ পাহাড়ে পা রেখেই হুঙ্কার বিমল গুরুংয়ের

প্রায় সাড়ে তিন বছর পর রবিবার পাহাড়ে পা রাখলেন বিমল গুরুং। দার্জিলিংয়ের চকবাজারে সভাও করলেন তিনি।

Written by SNS Kolkata | December 21, 2020 11:43 am

বিমল গুরুং (File Photo: IANS)

প্রায় সাড়ে তিন বছর পর রবিবার পাহাড়ে পা রাখলেন বিমল গুরুং। দার্জিলিংয়ের চকবাজারে সভাও করলেন তিনি। আর সেই সভা থেকেই প্রত্যাশিতভাবে নিশানা করলেন তাঁর রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী বিনয় তামাং শিবিরকে। 

এদিনের সভা ঘিরে গুরুং শিবিরে তৎপরতা ছিল চোখে পড়ার মতাে। রবিবার সকাল থেকেই এই সভাকে ঘিরে গুরুং অনুগামীদের মধ্যে উৎসাহ ছিল যথেষ্ট। 

এদিন বিমল অনুগামী নেতারা মঞ্চ থেকে বিনয় শিবিরকে ‘ডুপ্লিকেট’ বলে কটাক্ষ করেন। পাহাড়ে শেষ কথা বিমল গুরং এমনটাও বলতে শােনা যায় বিমল গুরুং অনুগামী নেতাদের। পাহাড়ের মানুষজনের হৃদয়ে বিমল গুরুং, রােশন গিরিরা ছিলেন আছেন ও থাকবেন। বিনয়ের দিন শেষ বলেও দাবি করা হয়।

এদিনের মঞ্চ থেকে বিমল গুরুং তৃণমূলকে জেতানাের জন্য কর্মী সমর্থকদের উদ্যোগী হতে বলেন। আগামী ২৬ ডিসেম্বর বিনয় তামাং গােষ্ঠীও পাহাড়ে পাল্টা পরিবর্তন যাত্রার, ডাক দিয়েছেন। 

এদিকে রাজ্যসরকার যে বিমলের পাশে রয়েছে তার নমুনা মিলেছে। আদালতের ছাড়পত্র নিয়ে রাজ্যসরকার বিমলের পাতলেবাসের বাড়ি ফিরিয়ে দিয়েছে। সেই সঙ্গে গুরুংয়ের যে সম্পত্তি ক্রোক করা হয়েছিল তাও ফিরিয়ে দেওয়া হয়েছে। 

এদিন বিমলের সভাকে ঘিরে পুলিশি নিরাপত্তা ছিল চোখে পড়ার মতাে। এদিন বিমল বিজেপিকে নিশানা করে বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে হাত মিলিয়ে বিজেপিকে ঝাঝরা করে দেবাে। সেই সঙ্গে পাহাড়ের তিনটি বিধানসভা আসনে তৃণমূলকে বিপুল ভােটে জয়ী করার প্রতিশ্রুতি দেন বিমল।