বিজেপিকে উৎখাত করার আহ্বান বিমল গুরুংয়ের

শিলিগুড়ি ইন্দিরা গান্ধি ময়দানে বিমল গুরুং তাঁর সভা থেকে রাজ্যের আসন্ন বিধানসভা ভােটে বিজেপিকে উৎখাত করার ডাক দিলেন।

Written by SNS Siliguri | December 7, 2020 9:31 am

বিমল গুরুং (File Photo: IANS)

মিটিং হওয়ার কথা ছিল সকালে কিন্তু সেই সভা হল বিকেলে। রবিবার শিলিগুড়ি ইন্দিরা গান্ধি ময়দানে বিমল গুরুং তাঁর সভা থেকে রাজ্যের আসন্ন বিধানসভা ভােটে বিজেপিকে উৎখাত করার ডাক দিলেন। আগামী কদিন ধরে তিনি শিলিগুড়িতে থেকে বিজেপির বিরুদ্ধে প্রচার চালাবেন বলেও উল্লেখ করেন। একইসঙ্গে তিনি দার্জিলিংয়ের বিজেপি সাংসদ রাজু বিস্তের ইস্তফা দাবি করেন। যদিও বিজেপি নেতারা বিমল গুরুংয়ের এই সভা নিয়ে গুরুং এবং রাজ্য সরকারের সমালােচনা করেন। 

বিজেপি নেতা রথিন বসু বলেন, গুরুংয়ের সঙ্গে হাত মিলিয়ে তৃনমুল পাহাড় সমতল সর্বত্র অশান্তি পাকাতে চাইছে। এটা অত্যন্ত বিপজ্জনক রাজনীতি। 

এদিনের সভায় বিমল গুরুং ছাড়াও মাের্চা নেতা রােশন গিরিও উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন পাহাড়ের অন্য গুরুংপন্থী মাের্চা নেতারা। বিমল গুরুংয়ের ভাষন শােনা, তাঁকে কাছ থেকে দেখার জন্য বিকাল পর্যন্ত সভাস্থলে উপস্থিত থাকেন বহু মাের্চা কর্মী। বিমল গুরুং সেই সভায় বিজেপিকে এক হাত নিয়ে বলেন, আসন্ন বিধান সভা ভােটে পাহাড় সমতলে একটি ভােটও বিজেপিকে দেওয়া হবে না। বিগত দিনগুলােতে মিথ্যা কথা বলেছেন বিজেপি নেতারা। তাঁরা গাের্খাল্যান্ডের মিথ্যা প্রতিশ্রুতি দিয়েছেন। 

বিজেপির তীব্র সমালােচনার পাশাপাশি বিমল গুরুং সর্বত্র তৃণমূলকে সমর্থন করার জন্য আবেদন জানান। একই সঙ্গে অনিত থাপা এবং বিনয় তামাংদের নাম না করে বিমল গুরুং অভিযােগ করেন , পাহাড়ে তাঁরা প্রশাসন চালানাের নামে চরম দুর্নীতি করে চলেছেন। লুটেপুটে খাওয়া হচ্ছে। এসব চলতে দেওয়া হবে না বলেও তিনি জানান। যে কোনদিন তিনি পাহাড়ে উপস্থিত হলে বলেও উল্লেখ করেন গুরুং।