আরও বড় নাম আসছে তৃণমূলে, ফিরহাদের মন্তব্যে জল্পনা

বিজেপিতে বড়সড় ভাঙনের ইঙ্গিত দিলেন ফিরহাদ হাকিম। তাঁর বক্তব্য, আগামী দিনে বাবুল সুপ্রিয়র থেকেও বড় নেতা বিজেপি ছেড়ে তৃণমূলে যােগ দেনে।

Written by SNS Kolkata | September 24, 2021 6:00 pm

ফিরহাদ হাকিম (File Photo: IANS)

বাবুল সুপ্রিয়র পর বিজেপিতে আরও বড়সড় ভাঙনের ইঙ্গিত দিলেন রাজ্যের পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম। তাঁর বক্তব্য, আগামী দিনে বাবুল সুপ্রিয়র থেকেও বড় নেতা বিজেপি ছেড়ে তৃণমূলে যােগ দেনে। ফিরহাদের দাবি, বিজেপি থেকেই সরাসরি শাসক শিবিরে নাম লেখাবেন তিনি। বৃহস্পতিবার সকালে ভবানীপুর কেন্দ্রের উপনির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের হয়ে প্রচারে বেরিয়েছিলেন পরিবহণমন্ত্রী।

সেখানেই সাংবাদিকদের মুখােমুখি হয়ে তিনি জানান, আগামী দিনে আরও বড় নাম বিজেপি ছেড়ে তৃণমূলে আসবে। এমন একজন যােগ দেবেন, যার কথা বিজেপি ভাবতেও পারছেনা। বিধায়করা তাে যােগ দিচ্ছেনই। আরও অনেকে আসছেন। নাম বলতে না চাইলেও, একটি ইঙ্গিত দিয়ে রেখেছেন ফিরহাদ।

পরিবহণমন্ত্রীর বক্তব্য, যে বড় নেতার কথা তিনি বলছেন, তিনি আগে কখনও তৃণমূলে ছিলেন না। তিনি বিজেপিরই লােক। পরিবহন মন্ত্রীর এই মন্তব্য রাজ্যের তিন কেন্দ্রের উপনির্বাচনের আগে বিজেপিকে চিন্তায় রাখবে বলেই মত রাজনৈতিক মহলের।

কারণ, রাজ্যের বিধানসভা নির্বাচনে তৃণমূলের বিরাট জয়ের পরই বিজেপিতে ভাঙন শুরু হয়েছে। ইতিমধ্যেই গেরুয়া শিবির ছেড়ে শাসক শিবিরে নাম লিখিয়েছেন মুকুল রায়, বাবুল সুপ্রিয়র মত নেতা। বেশ কয়েকজন বিধায়কও ইতিমধ্যেই তৃণমূলে যােগ দিয়েছেন। আরও কয়েকজনের শাসকদলের সঙ্গে যােগাযােগ হয়েছে বলে সূত্রের দাবি।

দলে ভাঙনের আশঙ্কা যে রয়েছে, তা একপ্রকার স্বীকারই করে নিয়েছেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। তাঁর বক্তব্য, আমার মনে হয় যারা বিজেপির নীতি আদর্শ মেনে দল করেন, তাঁরা কেউ ছেড়ে যাবেন না। আমি সবাইকে আহ্বান করব, কোনও সমস্যা হলে আমাদের সঙ্গে আলােচনা করুন। একসঙ্গে বসুন আলােচনা করলে সব সমস্যার সমাধান হয়ে যায়।