ভাটপাড়া : আজ বিদ্বজ্জনেরা, কাল তৃণমূল পরিষদীয় দল যাচ্ছে ভাটপাড়ায়

অশান্ত ভাটপাড়ার পরিস্থিতি খতিয়ে দেখতে ২৮ জুন ভাটপাড়ায় যাচ্ছে তৃণমূল কংগ্রেসের একটি প্রতিনিধি দল। উল্লেখ্য বিজেপি, বাম এবং কংগ্রেসের প্রতিনিধিরা কিছুদিন আগেই ভাটপাড়ায় গিয়েছিলেন।

Written by SNS Kolkata | June 27, 2019 12:38 pm

অশান্ত ভাটপাড়া (Photo: IANS)

অশান্ত ভাটপাড়ার পরিস্থিতি খতিয়ে দেখতে ২৮ জুন ভাটপাড়ায় যাচ্ছে তৃণমূল কংগ্রেসের একটি প্রতিনিধি দল। উল্লেখ্য বিজেপি, বাম এবং কংগ্রেসের প্রতিনিধিরা কিছুদিন আগেই ভাটপাড়ায় গিয়েছিলেন।

এলাকার উত্তপ্ত পরিস্থিতির কথা বিবেচনা করেই মুখ্যমন্ত্রীর নির্দেশে ভাটপাড়ায় পরিষদীয় দলের প্রতিনিধিদের পাঠানাের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে তৃণমূলের আগের দিন বৃহস্পতিবার ভাটপাড়ায় যাচ্ছেন বিদ্বজ্জনেরা। এই প্রতিনিধিদলে থাকবেন অপর্ণা সেন, কৌশিক সেন, চন্দন সেন প্রমুখ। কবি শঙ্খ ঘােষও উত্তপ্ত ভাটপাড়ার ঘটনার নিন্দা করেছেন। তিনি দোষীদের অবিলম্বে গ্রেফতারের দাবিও জানিয়েছেন। চন্দন সেন বলেছেন, তাঁরা নিহত এবং আহতদের পরিবারের সঙ্গে কথাবার্তা বলবেন।

নির্বাচনের পরে অশান্ত ভাটপাড়ায় একাধিক প্রাণহানির ঘটনা ঘটেছে। তৃণমূল পরিষদীয় দলের প্রতিনিধিরা সেখানে গিয়ে সাধারণ মানুষের সঙ্গে কথা বলে একটি রিপাের্ট তৈরি করবেন। সেই রিপাের্ট মুখ্যমন্ত্রীর কাছে পেশ করা হবে। প্রতিনিধি দলে থাকছেন সুব্রত মুখার্জি, ফিরহাদ হাকিম, জ্যোতিপ্রিয় মল্লিক, নির্মল ঘােষ, পূর্ণেন্দু বসু, সুজিত বসু, পার্থ ভৌমিক এবং ব্রাত্য বসু।

বুধবার বিধানসভায় পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এই খবর জানিয়ে বলেন, ১৩ মে-র আগে ভাটপাড়ায় এই পরিস্থিতি ছিল না। তিনি প্রশ্ন তােলেন, তারপর থেকেই এলাকায় একাধিক গােলমালের ঘটনা ঘটছে কেন?

পার্থবাবুর কথায়, বিষয়টি অত্যন্ত স্পর্শকাতর। প্রশাসন এলাকায় শান্তি সম্প্রীতি বজায় রাখার চেষ্টা করছে। এলাকা দখল আর বাহুবলীর জেরে সেখানকার জনজীবন ব্যাহত হচ্ছে। মুখ্যমন্ত্রী এলাকায় শান্তি ফেরানাের জন্য আহ্বান জানিয়েছেন।

এদিকে হুগলির ধনেখালিতে অসীমা পাত্রের এলাকায় বিজেপি পঞ্চায়েত দখলের চেষ্টা করছে বলে অভিযােগ করেছেন তৃণমূলের মহাসচিব।