ফিরদৌসকে দেশে ফিরে যাওয়ার নির্দেশ বাংলাদেশ হাইকমিশনের

বাংলাদেশি অভিনেতা ফিরদৌসের তৃণমূল কংগ্রেসের প্রার্থীর হয়ে ভোটপ্রচারকে কেন্দ্র করে যে অশান্তির সৃষ্টি হয়েছিল তাতে ইতি টানল বাংলাদেশ ডেপুটি হাই কমিশন।

Written by SNS New Delhi | April 17, 2019 11:45 am

র‍্যালিতে ফিরদৌস(ট্যুইটার)

বাংলাদেশি অভিনেতা ফিরদৌসের তৃণমূল কংগ্রেসের প্রার্থীর হয়ে ভোটপ্রচারকে কেন্দ্র করে যে অশান্তির সৃষ্টি হয়েছিল তাতে ইতি টানল বাংলাদেশ ডেপুটি হাই কমিশন।কমিশন ফিরদৌসকে ভারতে ভোট প্রচার করতে নিষেধ করেছে এবং দেশে ফিরে যাওয়ার নির্দেশ দিয়েছে।

কমিশনের তরফ থেকে এই ইঙ্গিতও দেওয়া হয়েছে যে তিনি যেন বাংলায় স্যুটিং নির্বাচন অতিক্রান্ত হওয়ার পরেই শুরু করেন।

আহমেদ বর্তমানে বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে স্যূটিং করছেন।গত সোমবার তিনি তৃণমূল প্রার্থী কানাইয়ালাল আগরওয়ালের হয়ে উ:দিনাজপুরের রায়গঞ্জে নির্বাচনী প্রচারে অংশগ্রহণ করেন।তাঁর সঙ্গে ছিলেন আরও দুই অভিনেতা অঙ্কুশ হাজরা এবং পায়েল সরকার।

আইএএনএস সূত্রে জানা গিয়েছে,”মিডিয়া রিপোর্টের ভিত্তিতে তাঁকে জিজ্ঞাসা করা হয় তিনি প্রচারে অংশগ্রহণ করেছিলেন কি না।উত্তরে ফিরদৌস জানান যে তিনি স্যূটিং-এর কাজে সেখানে গিয়েছিলেন এবং চলতি প্রচারে তিনি অংশ নেন।যেহেতু বিদেশি কোন নাগরিকের ভারতের নির্বাচনী প্রচারে অংশ নেওয়া উচিত নয় তাই তাঁকে দেশে ফিরে যেতে বলা হয়েছে।

ভারত সরকার যদিও আহমেদের ভিসা বাতিল করেছে এবং মঙ্গলবার সন্ধ্যেয় কেন্দ্রের স্বরাষ্ট্র দফতর তাকে দেশে ফিরে যাওয়ার নির্দেশ দিয়েছে।

আরেক বাংলাদেশি অভিনেতা গাজী আব্দুন নুরকেও সম্প্রতি তৃণমূলের হয়ে নির্বাচনী প্রচারে দেখা গিয়েছে।এই বিষয়ে কমিশনের বক্তব্য ‘তাঁকে ভিডিওতে কেবলমাত্র হাত নাড়তে দেখা গিয়েছে, তিনি কোন কথা উচ্চারণ করেননি।’

তৃণমূল প্রার্থী আগরওয়ালের অবশ্য বক্তব্য তিনি ফিরদৌসের তাঁরচ হয়ে প্রচারের কথা জানেন না এবং তিনি এই বাংলাদেশি অভিনেতা কে তাঁর হয়ে নির্বাচনী প্রচারে আমন্ত্রণও জানাননি।

রাজ্য নির্বাচন কমিশনের প্রধান তাঁদের কাছে নতুন এই ইস্যুটি খুঁটিয়ে দেখছেন। যুগ্ম নির্বাচন কমিশনার সঞ্জয় বসু বলেন-”এটি আমাদের কাছে নতুন। এবং এই বিষয়টি পরিষ্কার হওয়া দ্রকার।আইনি দৃষ্টিভঙ্গি থেকে এই বিষ্যটি দেখা দরকার।আমরা নির্বাচন কমিশনের কাছে বিষয়টি সম্বন্ধিত যাবতীয় তথ্য পাঠিয়ে সাহায্য চেয়েছি।জেলা নির্বাচনী অফিসও প্রয়োজনীয় তথ্য মুখ্য নির্বাচন কমিশনে পাঠাচ্ছে”।

বসু অবশ্য বলেছেন যে মডেল আচরণ বিধিতে বিদেশি নাগরিকের এই দেশের হয়ে প্রচারের ব্যাপারে কোন কিছু উল্লেখ নেই।

নুরের ব্যপারে তিনি বলেন, ‘আমরা কোন অভিযোগ এখনও পাইনি।’