অশোক ভট্টাচার্যের স্ত্রী প্রয়াত, মুখ্যমন্ত্রীর সমবেদনা

কমরেড অশোক ভট্টাচার্যের সারা জীবনের সাথী কমরেড রত্না ভট্টাচার্য কলকাতার আপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২৭ অক্টোবর সকালে প্রয়াত হয়েছেন।

Written by SNS Kolkata | October 28, 2021 12:06 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (ছবিঃএসএনএস)

রাজ্যের প্রাক্তন পুর ও নগরন্নোয়ন মন্ত্রী তথা শিলিগুড়ির প্রাক্তন মেয়র অশোক ভট্টাচার্যের স্ত্রী রত্না ভট্টাচার্য প্রয়াত হলেন। এদিন সকালে কলকাতার একটি নার্সিং হোমে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বেশ কিছু দিন ধরে তিনি অসুস্থ ছিলেন।

বৃহস্পতিবার তাঁর মরদেহ শিলিগুড়ি নিয়ে আসা হবে। তারপর অনুষ্ঠিত হবে শেষ কাজ। অশোকবাবু বুধবার সন্ধ্যে ৭ টা ৪০ মিনিটে তাঁর যাত স্ত্রী রত্না ভট্টাচার্যের মরদেহ নিয়ে উত্তরবঙ্গ এক্সপ্রেসে রওনা হবেন শিলিগুড়ির উদ্দেশ্যে।

বৃহস্পতিবার সকাল ৬ টা মিনিটে মরদেহ নিউ জলপাইগুড়ি স্টেশনে পৌছবে। অশোক ভট্টাচার্যের স্ত্রীর প্রয়ানে গভীর শোক প্রকাশ করে ফেসবুক পোস্ট করেছেন দার্জিলিঙয়ের সাংসদ রাজু বিস্তা।

অশোকবাবু তার স্ত্রীর প্রয়ানের পর এক বার্তায় লিখেছেন, কিছুক্ষণ আগে চলে গেল আমার ৪১ বছরের জীবনের সঙ্গী, আমার লড়াই সংগ্রামের সাথী, আমার অনুপ্রেরণা, আমার সাহস, আমার কাজ, আমার মানুষের পাশে থাকা আমার স্ত্রী রত্না ভট্টাচার্য।

ও শুধু আমাদের পার্টির একজন সদস্য ছিল না, ছিল একজন লড়াকু, আমার সহধর্মিনী বলে বলছিনা ও ছিল একজন প্রকৃত ভাল মেয়ে, একজন উদার, নমনীয়, সবাইকে ভালোবাসতে পারত। মন্ত্রী বা মেয়রের স্ত্রী হিসেবে ওর নিজের মধ্যে কোনো দিন কোনো রকম ঔদ্ধত্য ছিল না সেভাবে কোন পরিচয় দিত না। বহু মানুষ, বহু রাজনীতিবিদ, বহু খেলোয়াড়ের সঙ্গে করছিল ওর ছিল এক মধুর সম্পর্ক।

অনেক খেলোয়াড়রা তাকে নিজের কাকিমা বলে মনে করত। ওর দেহ কলকাতার অ্যাপোলো হাসপাতালে শায়িত রয়েছে, পরবর্তী সিদ্ধান্ত আমার পরিবার ও পার্টির পক্ষ থেকে নেওয়া হলে জানিয়ে দেব।

সিপিএমের দার্জিলিং জেলার সম্পাদক জীবেেশ সরকার তাঁর শোকবার্তায় বলেছেন, গভীর বেদনার সঙ্গে জানাচ্ছি যে কমরেড অশোক ভট্টাচার্যের সারা জীবনের সাথী কমরেড রত্না ভট্টাচার্য কলকাতার আপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২৭ অক্টোবর সকালে প্রয়াত হয়েছেন।

কমরেড রত্না ভট্টাচার্যের জীবনাবসানে গভীর শোক জ্ঞাপন করছি ও কমরেড অশোক ভট্টাচার্য সহ পরিবারের সদস্য এবং স্বজনদের সমবেদনা জানাচ্ছি। অনেক খেলোয়াড়রা তাকে নিজের কাকিমা বলে মনে করত। ওর দেহ কলকাতার অ্যাপোলো হাসপাতালে শায়িত রয়েছে, পরবর্তী সিদ্ধান্ত আমার পরিবার ও পার্টির পক্ষ থেকে নেওয়া হলে জানিয়ে দেব।

সিপিএমের দার্জিলিং জেলার সম্পাদক জীবেেশ সরকার তাঁর শোকবার্তায় বলেছেন, গভীর বেদনার সঙ্গে জানাচ্ছি যে কমরেড অশোক ভট্টাচার্যের সারা জীবনের সাথী কমরেড রত্না ভট্টাচার্য কলকাতার আপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২৭ অক্টোবর সকালে প্রয়াত হয়েছেন। কমরেড রত্না ভট্টাচার্যের জীবনাবসানে গভীর শোক জ্ঞাপন করছি ও কমরেড অশোক ভট্টাচার্য সহ পরিবারের সদস্য এবং স্বজনদের সমবেদনা জানাচ্ছি।