আসানসোল রক্তদান মেলা

করােনা অতিমারির আবহে রাজ্যর প্রতিটি ব্লাড ব্যাঙ্কেই যখন রক্তের চাহিদা তুঙ্গে সেই সময়ে এই ধরনের এক মেগা রক্তদান মেলার আয়ােজন নিঃসন্দেহে প্রশংসনীয়।

Written by SNS Asansol | December 2, 2020 8:23 pm

প্রতিনিধিত্বমূলক চিত্র (Photo: Getty Images)

রবিবার আসানসােলের রবীন্দ্রনগরে হয়ে গেল রক্তদান মেলা। আসানসােল পুরনিগম ও রাইজিং আসানসােলের উদ্যোগে আয়ােজিত এদিনের রক্ত দান মেলায় ১০০ ইউনিট রক্ত সংগ্রহের লক্ষ্য মাত্রা রাখা হয়।

করােনা অতিমারির আবহে রাজ্যর প্রতিটি ব্লাড ব্যাঙ্কেই যখন রক্তের চাহিদা তুঙ্গে সেই সময়ে এই ধরনের এক মেগা রক্তদান মেলার আয়ােজন নিঃসন্দেহে প্রশংসনীয়। এ অভিমত শহর তথা রাজ্যবাসীর। প্রদীপ প্রজ্জ্বলন করে রক্তদান মেলার আনুষ্ঠানিক শুচনা করেন আসানসােল পুরনিগরে প্রশাসক বিধায়ক জিতেন্দ্র তেওয়ারি। সমাজসেবী চৈতালী তেওয়ারি পুরপ্রশাসক জিতেন্দ্র তেওয়ারি এদিন রক্তদান করে উপস্থিত সকলকে উৎসাহ প্রদান করেন।

এদিন সকাল থেকেই শহরের বিভিন্ন প্রান্ত থেকে রক্তদাতাদের এই শিবিরে আসতে দেখা যায়। আসানসােল জেলা হাসপাতালের ব্লাড ব্যাংক ছাড়াও পুরুলিয়া, বাঁকুড়া, রামপুরহাট এবং বর্ধমান মেডিকেল কলেজ ব্লাড ব্যাংক ও কলকাতা সেন্ট্রাল ব্লাড ব্যাঙ্কের সংগ্রহে নিয়ে যাওয়া হয় এই মেলা থেকে সংগ্রহ করা রক্ত।
প্রাক্তন কাউন্সিলর কল্যাণ দাশগুপ্ত, রাইজিং আসানসােলের গৌরব গুপ্ত সহ অনেকেই উপস্থিত ছিলেন।