রিহানা-গ্রেটাকে তােপ অর্পিতার 

কৃষক আন্দোলন নিয়ে মার্কিন পপ তারকা রিহানা ও পরিবেশকর্মী গ্রেটা থুনবার্গের সমালােচনায় মুখর হলেন অর্পিতা চট্টোপাধ্যায়।

Written by SNS Kolkata | February 9, 2021 12:16 pm

রিহানা (File Photo: IANS)

কৃষক আন্দোলন নিয়ে মার্কিন পপ তারকা রিহানা ও পরিবেশকর্মী গ্রেটা থুনবার্গের সমালােচনায় মুখর হলেন অর্পিতা চট্টোপাধ্যায়। ফেসবুকে টলিপাড়ার এই অভিনেত্রী লেখেন, “ফেন্টি বিউটি প্রােডাক্ট বয়কট করার সিদ্ধান্ত নিচ্ছি…. ভারতে কি হচ্ছে এবং কেন হচ্ছে সেই সম্পর্কে রিহানা ও গ্রেটা থুনবার্গের কোনও ধারণা নেই… ওদের দেশে কি হচ্ছে সেই খবরটুকু কি রাখেন ওরা? 

উল্লেখ্য, ‘কেন আমরা এ বিষয় নিয়ে কথা বলছি না।’ কৃষক আন্দোলনের খবর শেয়ার করে ক্যাপশনে এমন কথাই লিখেছিলেন রিহানা। এরপর সেই পােস্টের পর কঙ্গনা রানাওয়াত মার্কিন পপ তারকাকে চুপ করে থাকার পরামর্শ দেন। রাজনৈতিক চাপানউতাের তৈরি হয় এই পােস্টকে কেন্দ্র করে।

ঐক্যবদ্ধ ভারতের ছবি তুলে ধরতে বিশিষ্টজনদের একাংশ রিহানার সমালােচনায় মুখর হন। কৃষক আন্দোলনের সমর্থনে পােস্ট দিয়ে কটাক্ষের শিকার হতে হয় পরিবেশকর্মী গ্রেটা থুনবার্গকেও। এমনই এক আবহে ঝাড়খন্ডের এক স্বেচ্ছাসেবী সংগঠক রিহানার প্রসাধনী ব্রেন্ডের বিরুদ্ধে সরব হয়েছেন।

ব্রেন্ড ফেন্টি বিউটি তৈরির জন্য অভ্র প্রয়ােজন। ঝাড়খন্ডের খনি থেকে সেই অভ্র সরবরাহ হয়। আর এই খনিতে বিপজ্জনক পরিস্থিতিতে কাজ করে শিশুশ্রমিকরা। জাতীয় শিশু সুরক্ষা কমিশনের কাছে তদন্তের আবেদন জানিয়েছে সংগঠনের কর্মকর্তারা। এই খবর প্রকাশ্যে আসার পর অপির্তা চট্রোপাধ্যায় রিহানার এই বিউটি প্রােডাক্ট বয়কটের সিদ্ধান্তের কথা জানান।