জল্পনার মধ্যেই নবান্নে অপরূপা পােদ্দার

তৃণমুলে দলত্যাগের হিড়িক আর বেসুরাে মন্তব্যের জেরে যেসব ‘বিক্ষুব্ধ’দের নিয়ে জল্পনা চলছে, তার মধ্যে রয়েছেন আরামবাগের তৃণমূল সাংসদ অপরূপা পােদ্দার।

Written by SNS Kolkata | January 7, 2021 9:26 am

অপরূপা পােদ্দার (Photo: Twitter | @AparupaPoddar)

তৃণমুলে দলত্যাগের হিড়িক আর বেসুরাে মন্তব্যের জেরে যেসব ‘বিক্ষুব্ধ’দের নিয়ে জল্পনা চলছে, তার মধ্যে রয়েছেন আরামবাগের তৃণমূল সাংসদ অপরূপা পােদ্দার । সেই জল্পনার মধ্যেই বুধবার নবান্নে এলেন অপরূপা। সঙ্গে ছিলেন তার স্বামী সাকির আলি। দু’জনেই কথা বললেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে।

কিছুদিন আগেই সাকির আলি তার ঘনিষ্ঠ মহলে দলের ওপর বিরক্তি প্রকাশ করে তৃণমূল ছাড়তে চেয়েছিলেন। এর মধ্যে সাকির আলিকে গেরুয়া বসন পরে বিবেকানন্দ সাজতেও দেখা যায়। এই পরিস্থিতিতে সাকির আলি বিজেপিতে যােগদান করার সম্ভাবনা নিয়েও কথা ওঠে। এমনকী তিনি দল ছাড়লে তার স্ত্রী অপরূপা পােদ্দার কী করবেন, তা নিয়েও নানান চর্চা চলছিল।

সেই চর্চা আরও জোরদার হয় অপরূপা পােদ্দারের প্রতিবাদী মন্তব্যে। তিনি যে তৃণমূলের কোনও কোনও নেতার বিরুদ্ধে বীতশ্রদ্ধ তা জানা গিয়েছিল শুভেন্দু অধিকারীর দলত্যাগের পর সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের অশালীন মন্তব্যের প্রতিবাদে। শুভেন্দুকে কটাক্ষ করে কল্যাণবাবু বলেছিলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় না থাকলে তাে আলু বেচতিস’। এ

ই মন্তব্যের প্রতিবাদে অপরূপা নাম না করে বলেছিলেন, একজন জনপ্রতিনিধি একজন মন্ত্রীকে (শুভেন্দু তখনও মন্ত্রীপদে ছিলেন) কী ভাষায় কথা বলছেন! কাউকে সম্মান দিলে তবেই সম্মান পাওয়া যায়। মঙ্গলবার একই ইস্যুতে তৃণমূলের নেতাদের সমালােচান করেছেন বালির বিধায়ক বৈশালী ডালমিয়া।

তৃণমূলের অভ্যন্তরে যখন এরকম দলীয় বিক্ষোভের আঁচ পাওয়া গিয়েছে, সেই সময়ই মুখ্যমন্ত্রী অপরূপা পােদ্দার এবং তাঁর স্বামীকে নবান্নে ডেকে পাঠান। অতীতেও মুখ্যমন্ত্রী নদীয়ার নেতাদের নবান্নে ডেকে পাঠিয়েছিলেন বিক্ষোভ প্রশমিত করতে। 

প্রসঙ্গত ২০১৪ সালে আরামবাগের মতাে বামফ্রন্ট নেতা অনিল সুর গড়ে জিতেছিলেন অপরূপা। ২০১৯ সালেও বিজেপির সঙ্গে রীতিমতাে ফাইট দিয়ে অল্প ব্যবধানে হলেও জিতেছিলেন অপরূপা পােদ্দার। এই অবস্থায় তার মতাে লড়াকু সাংসদকে হারাতে চান না মমতা। তাই স্বামী সাকির আলির সঙ্গেই অপরূপাকে ডেকে পাঠিয়েছিলেন মমতা। 

নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার পর অপরূপা জানান, কোনও জল্পনমার অবকাশ নেই, তৃণমূলেই ছিলাম, তৃণমূলেই থাকব। তার স্বামী সাকির আলিও বলেন, বিজেপিতে যাচ্ছি না, তৃণমূলেই থাকছি।