অমিত শাহ আসছেন রাজ্যে, জবাব চাইতে পারেন দলের নেতাদের থেকে

কিন্তু উপনির্বাচনে গেরুয়া শিবিরের ভরাডুবিতে কার্যত স্তব্ধ রাজ্য গেরুয়া শিবির। কি থেকে কি হল, তা খুঁজছেন রাজ্য নেতৃত্ব।

Written by SNS Kolkata | December 2, 2019 12:26 pm

কেন্দ্রীয় স্বরাষ্টমন্ত্রী অমিত শাহ (File Photo: IANS)

লােকসভা নির্বাচনে ১৮টি আসনে জয়লাভের পর পশ্চিমবঙ্গে সরকার গড়ার স্বপ্ন দেখছিল বিজেপি। কিন্তু উপনির্বাচনে গেরুয়া শিবিরের ভরাডুবিতে কার্যত স্তব্ধ রাজ্য গেরুয়া শিবির। কি থেকে কি হল, তা খুঁজছেন রাজ্য নেতৃত্ব। এদিকে উপনির্বাচনে ব্যর্থতা প্রসঙ্গে ‘অনভিজ্ঞতা’-কেই কারণ হিসাবে বলেছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘােষ। বিষয়টি নিয়ে বিরােধীদের তীব্র কটাক্ষের মুখেও পড়তে হয়েছে তাঁকে। কিন্তু এবার রাজ্য বিজেপি নেতৃত্বের থেকে জবাব চাইতে রাজ্যে আসছেন খােদ বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ ।

রাজ্য বিজেপি সূত্রে খবর, ৭ ডিসেম্বর শহরে আসতে চলেছেন তিনি। তখনই উপনির্বাচনে বিজেপির ফলাফলের কারণ দলের নেতাদের থেকে জানতে চাইবেন তিনি। ২৫ নভেম্বর কালিয়াগঞ্জ, করিমপুর ও খড়গপুর এই তিন কেন্দ্রে উপনির্বাচন হয় এবং ২৮ ডিসেম্বর ঘােষণা হয় ফলাফল। তিনটি কেন্দ্রেই কার্যত ভরাডুবি হয় বিজেপির। লােকসভা ভােটে গেরুয়া শিবিরের উত্থান চিন্তার ভাঁজ ফেলেছিল তৃণমূল নেতৃত্বের কপালে। কিন্তু উপনির্বাচনের ফলাফল সেই ক্ষতে প্রলেপ দিয়েছে।

সূত্রের খবর, উপনির্বাচনের ফলাফল প্রসঙ্গে রাজ্য শীর্ষ নেতৃত্বের থেকে জবাবদিহি চাইবেন অমিত শাহ। লােকসভা নির্বাচনের পর মাত্র কয়েক মাসের ব্যবধানেই কিভাবে পরিবর্তন হল রাজনৈতিক সমীকরণ, তা জানতে চাইবেন সর্বভারতীয় সভাপতি। পাশাপাশি বিধানসভা নির্বাচন এবং পুরসভা নির্বাচনে কিভাবে সমস্ত দলকে একত্রিত করে লড়াই করা যায়, তার একটি পূর্ণ পরিকল্পনাও রাজ্য বিজেপির শীর্ষ নেতাদের জানাবেন তিনি, সূত্রের খবর এমনটাই।