রাজ্যে এসে আতঙ্ক ছড়াচ্ছেন অমিত শাহ, তোপ অমিত মিত্র ও পার্থ চট্টোপাধ্যায়ের

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বক্তব্য প্রসঙ্গে পশ্চিমবঙ্গের অর্থমন্ত্রী অমিত মিত্র বলেন, এনআরসি নিয়ে আতঙ্ক এবং বিভ্রান্তি ছড়িয়ে গেলেন।

Written by SNS Kolkata | October 2, 2019 2:19 pm

মঙ্গলবার কলকাতার নেতাজি ইন্ডাের স্টেডিয়ামে সভা করেন বিজেপি'র সর্বভারতীয় সভাপতি তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। (Photo: IANS)

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বক্তব্য প্রসঙ্গে পশ্চিমবঙ্গের অর্থমন্ত্রী অমিত মিত্র বলেন, এনআরসি নিয়ে আতঙ্ক এবং বিভ্রান্তি ছড়িয়ে গেলেন। বাংলার কৃষ্টি, ঐতিহ্যকলা দেখে যান দুর্গাপুজোর মাধ্যমে। তিনি বলেছেন যে হিন্দু, শিখ, বৌদ্ধ, খ্রিস্টানদের বের করে দেওয়া হবে না। অমিত মিত্র প্রশ্ন তুলে বলেন, ভারতের সংবিধান কি এই ধর্মীয় বিভাজন অনুমােদন করে? তিনি (অমিত শাহ) যা বলছেন তা অসংবিধানিক। দেশের স্বরাষ্ট্রমন্ত্রীর তরফ থেকে এধরনের কথা আসবে তা কেউ আশা করেননি।

অপরদিকে, রাজ্যের শিক্ষামন্ত্রী তথা তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, অমিত শাহ ভারতবর্ষের স্বরাষ্ট্রমন্ত্রী, তিন বিজেপির হয়ে প্রতিনিধিত্ব করেন। তারা ভারতবাসীকে উৎখাত করার পরিকল্পনা করছেন তা সবাই জানেন। আর যে বলা হচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায় অসত্য কথা বলছেন তা ঠিক নয়, কারণ বিজেপির বিভিন্ন নেতারা বলেছেন ২ কোটি মানুষকে তাড়াবেন। আর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রতিবাদ আন্দোলনের ফলে কেন্দ্রীয় সরকারের অবস্থান পরিবর্তন করেছেন তাতে মানুষের লাভ। মমতা বন্দ্যোপাধ্যায় যা বলেছেন তা হল, কোনও অবস্থাতেই বৈধ নাগরিকদের বাংলা তথা দেশের বাইরে পাঠানাের বিরুদ্ধে।