অভিযোগ, ভুক্তভোগীদের মঞ্চে ডেকে সরকারি দপ্তরের চুরি ধরলেন মুখ্যমন্ত্রী

রীতিমত ঘুষের বিনিময়ে কাজ করানো হচ্ছে বলে অভিযোগ তুলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন,” ওখানে কাজ করাতে গেলেই টাকা চাওয়া হচ্ছে।”

Written by SNS Kolkata | May 30, 2022 6:22 pm

এবার সরাসরি সরকারী দফতরের দুর্নীতি ধরলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সোমবার পুরুলিয়া রবীন্দ্র ভবনে প্রশাসনিক বৈঠকে রীতিমত সাক্ষী নিয়ে প্রশাসনিক আধিকারিকদের সামনে তুলে ধরেন, বিশেষ করে জমির মিউটেশন করাতে গিয়ে বিএলআরও অফিসে হয়রানির অভিযোগ তুলে সরব হন তিনি। বিশেষ করে দালাল চক্র নিয়ে ক্ষোভ উগরে দেন তিনি।

কয়েকটি আদিবাসী পরিবারকে মঞ্চে তুলে বলরামপুরের আই সিকে দাড় করিয়ে মুখ্যমন্ত্রীর প্রশ্ন, ” বলরামপুর বিএলআরও অফিস চেনেন। অফিসের উলটো দিকে দুটি দোকান আছে, করালি কিংকর ও প্রিয়াঙ্কা ভ্যারাইটিজ।

বিএলআরও অফিসে কেউ জমির মিউটেশন করতে গেলে ওই দুটো দোকানে বিএলআরও অফিসের কর্মীরা সাধারণ মানুষকে পাঠিয়ে দেয়, পড়াশোনা না জানা মানুষদের বলা হয়েছে মিউটেশনের জন্য নাকি রেট চালু হয়েছে, ১৫০০,২০০০, এমনকী জমির মাপ দেখে ৩০ হাজার টাকা পর্যন্ত নেওয়া হচ্ছে, একটা তদন্ত করুন আমাকে যত তাড়াতাড়ি পারেন রিপোর্ট দিন।”

এমনকী রীতিমত ঘুষের বিনিময়ে কাজ করানো হচ্ছে বলে অভিযোগ তুলে মুখ্যমন্ত্রী বলেন,” ওখানে কাজ করাতে গেলেই টাকা চাওয়া হচ্ছে।”

তবে এদিন মুখ্যমন্ত্রীর নির্দেশে সঙ্গে সঙ্গেই কাজ হয়েছে, সিল করে দেওয়া হয়েছে দুটি দোকান, মালিকদের থানায় এনে জিজ্ঞাসাবাদ শুরু করেছে বলরামপুর থানার পুলিশ।